ওয়েব ডেস্ক: আবেদন করেননি। কস্মিনকালে অ্যাডমিশন ফি'ও জমা করেননি। তবু যাদবপুরে ভর্তির লিস্টে  উঠে গেল নাম! তাও আবার উচ্চমাধ্যমিকে প্রথম অর্চিষ্মান পানিগ্রাহির! এঘটনায় চরম বিড়ম্বনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাদের অভিযোগ, এটি চক্রান্ত।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যাদবপুর বিশ্ববিদ্যালয়। শুধু রাজ্য নয়, দেশ-বিদেশেও এলিট ইউনিভার্সিটি হিসেবে নামডাক। ভর্তি হতে কড়া কম্পিটিশন চলে। তাতেও অনেকের ভাগ্যে শিকে ছেড়ে না। তবে এবার ভর্তি নিয়ে রীতিমতো রঙ্গ যাদবপুরে।
এবার উচ্চমাধ্যমিকে প্রথম অর্চিষ্মান পানিগ্রাহির নাম নিয়ে, যত কাণ্ড যাদবপুরে। বিএসসি অনার্সে ভর্তির জন্য নামের তালিকা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়।


ফিজিক্স অনার্সে ভর্তির লিস্টে সবার প্রথম নামটি অর্চিষ্মান পানিগ্রাহি। কেমিস্ট্রিতেও ভর্তির ক্ষেত্রে প্রকাশিত নামের তালিকায় প্রথম নাম অর্চিষ্মানের। আবার অঙ্ক নিয়ে ভর্তিতেও, লিস্টে শুরুতেই জ্বলজ্বল করছে উচ্চমাধ্যমিকে প্রথম স্থানাধিকারী অর্চিষ্মানের নাম।


উচ্চমাধ্যমিকে ফার্স্ট বয় যাদবপুরে সুযোগ পেতেই পারেন। এতে অবাক হওয়ার কিছু নেই। কিন্তু আকাশ থেকে পড়তে হয় তখন, যখন জানা যায় তিনি তো ভর্তির জন্য কখনও আবেদন পর্যন্ত করেননি! তাহলে কোথা থেকে এল অর্চিষ্মানের নাম? কী করে উড়ে এসে জুড়ে বসল?


কর্তৃপক্ষের দাবি, এটি চক্রান্ত। বিশ্ববিদ্যালয়ের নামে কালি ছেঁটাতেই এমনটা করা হয়েছে। চক্রান্তের তত্ত্ব তোলা হলেও, এঘটনায় স্বভাবতই চরম অস্বস্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।