নিজস্ব প্রতিবেদন : করোনা রোগীর চিকিৎসার জন্য প্লাজমা থেরাপি প্রয়োজন। সোস্যাল সাইটে প্লাজমা সংগ্রহের জন্য সাহায্য চেয়ে আবেদন করেছিলেন রোগীর আত্মীয়। সেটাই চোখে পড়ে যায় কলকাতা পুলিসের। দেরি না করে তৎক্ষণাৎ এগিয়ে এলেন ২ পুলিস কর্মী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


কলকাতা পুলিস সূত্রে খবর, এই আবেদন পুলিসের একাংশের মধ্যে ছড়িয়ে পরতেই প্লাজমা থেরাপির জন্য রাজি হয়ে যান অনেকে। শেষে কলকাতা পুলিসের দু’জন সদস্য কনস্টেবল ভাস্কর বেরা এবং গাড়িচালক পাপ্পু কুমার সিংহ তড়িঘড়ি পৌঁছে যান বেসরকারি হাসপাতালে। সেখানে সোমবার তাঁরা প্লাজমা দান করেন করোনা রোগীর চিকিৎসার জন্য। প্রসঙ্গত, করোনার সঙ্গে লড়াইয়ে সামনে সারিতে থেকে যুদ্ধ করছেন পুলিস কর্মীরা। কলকাতা পুলিসের অনেক কর্মীই এই করোনা মহামারীতে আক্রান্ত হয়েছেন। যাঁদের মধ্যে অনেকেই সুস্থ হয়ে ফিরে এসেছেন। আবার মহামারীর কবলে পরে কয়েকজন পুলিস কর্মীর মৃত্যুও হয়েছে। 


কলকাতা পুলিসের এক কর্তার কথায়, ‘পুলিস সবরকমভাবে মানুষের পাশে আছে। এটা ঠিক যে আমাদের কর্মীরা অনেকে অসুস্থ হয়ে পড়ছেন। তবে মানুষের সাহায্যে আমরা আছি।’ করোনা চিকিৎসায় প্লাজমা থেরাপি বেশ উল্লেখযোগ্য সাফল্য পেয়েছে। তবে এই প্লাজমা থেরাপির জন্য সবার আগে প্রয়োজন ডোনার। সেটাই এই থেরাপির সবচেয়ে বড় চ্যালেঞ্জ।


আরও পড়ুন, করোনা আক্রান্ত হয়ে একদিনে মৃত্যু ৩ চিকিত্সকের, সবেমিলিয়ে রাজ্য হারাল ২০ চিকিত্সককে