নিজস্ব প্রতিবেদন: লন্ডন থেকে কলকাতায় উড়ানে আসা আরও দু'জনের শরীরে ধরা পড়ল কোভিড-১৯। তবে নতুন স্ট্রেন কিনা, তা স্পষ্ট হয়নি এখনও। ইতিমধ্যেই মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ওই উড়ানেরই এক যুবক। তাঁর শরীরে রয়েছে ব্রিটেনের কোভিড স্ট্রেন (Covid-19) । রাতের খবর, ইংল্যান্ড ফেরত আরও এক ব্যক্তি করোনায় আক্রান্ত। হাওড়ার বাসিন্দা ওই ব্যক্তিকে ভর্তি করা হয়েছে কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।         


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ২০ ডিসেম্বর লন্ডন (Britain) থেকে সরাসরি কলকাতায় এসেছিল একটি উড়ান। ওই বিমানে এসেছিলেন ২২২ জন যাত্রী। তার মধ্যে সাত জনের নমুনা জিনোম সিকোয়েন্সের জন্য পাঠানো হয় কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োমেডিক্যাল জিনোমিক্সে। ওই যুবকের শরীরেই মেলে ব্রিটেনের কোভিড স্ট্রেন (Covid-19)। অন্যদের শরীরে মেলেনি। মঙ্গলবার তা জানিয়ে দেয় স্বাস্থ্য দফতর। বুধবার তড়িঘড়ি বৈঠক ডেকে ওই উড়ানের সকলের কোভিড পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই মতো এয়ার ইন্ডিয়ার কাছে যাত্রীদের নম্বর ও ঠিকানা সংক্রান্ত তথ্য চেয়ে পাঠায় রাজ্য সরকার। ওই দিন বিকেলেই শুরু হয় নমুনা সংগ্রহ। বৃহস্পতিবার সম্পন্ন হয় সেই কাজ। 


নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। একজনের বাড়ি হুগলি। আর একজন কলকাতায় থাকেন। তাঁর বয়স ৪০। কলকাতা বেলেঘাটা আইডি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে তাঁদের। ওই দু'জনের শরীরে ব্রিটেনের করোনা স্ট্রেন রয়েছে কিনা তা এখনও জানা যায়নি। জিনোম সিকোয়েন্সের জন্য নমুনা পাঠানো হয়েছে। সেই রিপোর্ট আসার পরই স্পষ্ট হবে।                 


আরও পড়ুন- BIG BREAKING: Oxford-AstraZeneca ভ্যাকসিনকে ছাড়পত্র দিল ভারত