নিজস্ব প্রতিবেদন: রাজ্য জুড়ে একুশে জুলাইয়ের সভার জোর তোরজোর চলছিল এদিন। দূর দূরান্ত থেকে কলকাতায় আসছিলেন লাখ লাখ মানুষ। সেই দলেই ছিলেন ৭ মাসের অন্তঃসত্ত্বা মেঘা সরকার। সমাবেশে যাওয়ার পথে বাসের মধ্যেই ফুটফুটে এক কন্যা সন্তানের জন্ম দিলেন তিনি। মেয়ের নাম রাখলেন 'একুশি'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, পূর্ব বর্ধমানের নীলপুরের বাসিন্দা অজিত সরকারের স্ত্রী মেঘা সরকার তৃণমূলের একনিষ্ঠ সমর্থক। প্রতিবছরই এই দিনে কলকাতা আসেন তিনি। দলনেত্রীকে দেখার আগ্রহ তাঁর এতটাই যে তাঁকে থামাতে পারে না কোনও পরিস্থিতিই। যার অন্যথা হয়নি এবারেও। শারীরিক অবস্থার তোয়াক্কা করেননি। বর্ধমান থেকে বাসে চেপে কলকাতায় তৃণমূলের সভার উদ্দেশে রওনা দিয়েছিলেন মেঘা। ডানলপ মোড় পেড়োতেই হঠাৎ-ই  প্রসব যন্ত্রণা শুরু হয় মেঘার। সেখানেই সন্তানের জন্ম দেন তিনি। 



এরপর সঙ্গে সঙ্গে বাস থামিয়ে বরানগর স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যায় যাওয়া হয় তাঁকে। এখনও পর্যন্ত পাওয়া খবরে মা এবং সন্তান দুজনেই সুস্থ রয়েছে। মেঘা এবং তাঁর স্বামীর কথায় একুশের সকালেই পৃথিবীর আলো দেখেছে সদ্যজাত তাই সেইমতোই তার নাম রাখা হয়েছে 'একুশি'। 


আরও পড়ুন: মন খারাপ অনুব্রত-র! ঢিল ছোড়া দূরত্বে থেকেও উপস্থিত থাকছেন না কেষ্ট


মেঘার স্বামী অজিত সরকার জানান, "প্রতি বছরের মতো এ বছরও মেঘা জোর করেই মেঘা রওনা দেয় সভার উদ্দেশে। ২১ জুলাইয়ের অনুষ্ঠানে যাওয়ার আগ্রহেই শরীরের অবস্থাকে গ্রাহ্য করেনি মেঘা"