নিজস্ব প্রতিবেদন : করোনা সন্দেহে ৩ জনকে ভর্তি করা হল বেলেঘাটা আইডি হাসপাতালে। ১ এক মহিলা সহ ২ যুবককে এদিন সকালে বেলেঘাটা আইডিতে ভর্তি করা হয়েছে। জানা গিয়েছে, ওই মহিলার কসবার বাসিন্দা। সিঙ্গাপুর থেকে ফিরেছেন তিনি। অন্যদিকে ২ যুবকের মধ্যে একজন বেলেঘাটার বাসিন্দা। তিনি থাইল্যান্ড থেকে ফিরেছেন। অপরজন টালিগঞ্জের বাসিন্দা। তিনি ফিরেছেন কুয়েত থেকে। বেলেঘাটা আইডি সূত্রে জানা গিয়েছে, এঁদের ৩ জনের মধ্যে কারোও জ্বর রয়েছে। কারও সর্দি-কাশির সংক্রমণ। তাই কোনও ঝুঁকি না নিশ্চিত হওয়ার জন্য তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই মুহূর্তে হাসপাতালে মোট ৮ জন চিকিৎসাধীন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নোভেল করোনা মোকাবিলায় এখন নিঃশব্দে যুদ্ধ চলছে স্বাস্থ্য ভবনে! নোভেল করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে স্বাস্থ্যমন্ত্রক এবং কেন্দ্রীয় সরকার থেকে আসা যাবতীয় নির্দেশ প্রতি মুহূর্তে পালন করতে তৎপর রাজ্য স্বাস্থ্য দফতর। তৈরি করা হয়েছে বিশেষ সংযোগ স্থাপনকারী টিম। এই টিমের সঙ্গে যুক্ত আধিকারিকরা যোগাযোগ রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রক এবং কেন্দ্রীয় প্রশাসনের সঙ্গে।


আরও পড়ুন, যুবক-যুবতীদের খোলা পিঠে-বুকে আবির দিয়ে লেখা 'চটি' শব্দ! দোল উৎসবের ছবি ঘিরে বিতর্ক


একইসঙ্গে তাঁরা রাজ্যের সমস্ত সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, বেসরকারি হাসপাতাল এবং জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছেন। তাদের কাছ থেকে ফিডব্যাক নিচ্ছেন। সূত্রে খবর, দিনে অন্তত এক থেকে দুবার নোভেল করোনাভাইরাস নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে স্বাস্থ্য ভবনের কর্তাদের ভিডিও কনফারেন্স হচ্ছে। নতুন নির্দেশ দেওয়ার পাশাপাশি, আগের নির্দেশ অনুযায়ী কতটা কাজ হয়েছে, কী অগ্রগতি তার রিপোর্ট নেওয়া হচ্ছে ভিডিও কনফারেন্সে।


সেইমতো স্বাস্থ্যভবনের তরফেও সকাল-বিকেল জেলা প্রশাসন ও জেলার হাসপাতালগুলির সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। জেলার পরিস্থিতি নিয়ে রিপোর্ট নেওয়া হচ্ছে। একইসঙ্গে জেলা স্বাস্থ্য আধিকারিক ও সিএমওএইচদের দেওয়া হচ্ছে কেন্দ্র থেকে আসা নয়া নির্দেশ। প্রতিটি সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসক, নার্স এবং টেকনিশিয়ানদের একাংশকে নোভেল করোনাভাইরাস মোকাবিলায় প্রতিনিয়ত দেওয়া হচ্ছে বিশেষ প্রশিক্ষণ।