তন্ময় প্রামাণিক : এক সময়ে তাঁকে বাড়ি থেকে করোনা চিকিত্সার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া নিয়েই সমস্যা তৈরি হয়েছিল। কিন্তু শেষমেশ করোনাকে জয় করে বাড়ি ফিরলেন ৮৮ বছরের বৃদ্ধা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লেবুতলা পার্কের কাছেই মুচিপাড়া থানা এলাকায় দোতলা পুরনো বাড়ির একটি ঘরে একা থাকেন আলপনা দে। নিচে নামার জন্য একটাই সরু ঘোরানো সিঁড়ি। বৃদ্ধার ওজন প্রায় ১০০ কেজি। সেই সঙ্গে জ্বরে পঙ্গু। ফলে বহু চেষ্টা করেও স্ট্রেচার নিয়ে কীভাবে বৃদ্ধাকে নিচে নামাবেন, তা বুঝতে পারছিলেন না স্বাস্থ্যকর্মীরা। এভাবেই প্রায় ১২ ঘণ্টা সময় কেটে যায়।


শেষমেশ খবর পৌঁছয় মেয়র ফিরহাদ হাকিমের কাছে। তাঁর, স্বাস্থ্য ভবনের ডিএইচএস অজয় চক্রবর্তী এবং এক স্থানীয়র উদ্যোগে রাত সাড়ে বারোটা নাগাদ তিন-তিনটি অ্যাম্বুলেন্সে হাজির হয় ওই বাড়ির নিচে। ৭ জন ব্যক্তি প্রোটেকশন নিয়ে কাপড়ে মুড়িয়ে ওই বৃদ্ধাকে নামিয়ে আনেন নিচে। তারপর তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। 


তবে সব ভাল যার শেষ ভাল তার। চিকিত্সকদের চেষ্টায় ও বৃদ্ধার মানসির জোরের কাছে হার মানে করোনা। সোমবার দুপুরে করোনা জয় করে বাড়ি ফেরেন আলপনা দে। আপাতত কয়েকদিন বাড়িতেই বিশ্রামে থাকছেন তিনি। চিকিত্সক ও স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানাতেও ভুললেন না তিনি।

আরও পড়ুন : টোটোয় বিস্ফোরণ, ছিন্ন ভিন্ন হয়ে গেল বসে থাকা ব্যক্তির দেহ!