জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: 'প্রতীকী অনশনকারী' ব্যাজ পরে রেড রোডে দুর্গাপুজো কার্নিভালে! কলকাতা পুলিসের হাতে 'আটক' চিকিত্‍সক।  তাঁকে নিয়ে যাওয়া হয় ময়দান থানায়। কয়েক ঘণ্টা পর অবশ্য ছাড়া পান ওই চিকিত্‍সক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Durga Puja 2024: পুজোয় বাড়ি এসে প্রতিমার সঙ্গেই বিসর্জনে গেলেন প্রবাসী ইঞ্জিনিয়ার! চিরতরে...


জানা গিয়েছে, ওই চিকিত্‍সকের নাম তপোব্রত রায়। কলকাতা পুরসভার  ১২৩ ওয়ার্ডের মেডিক্যাল অফিসার পদে কর্মরত তিনি। আজ, মঙ্গলবার রেড রোডে অনুষ্ঠিত হল দুর্গা পুজো কার্নিভাল। সেই কার্নিভালে যোগ গিয়েছিল শহরের বিখ্য়াত পুজোগুলি। ছিল কলকাতা পুরসভার একটি মেডিক্যাল টিমও।  কেউ অসুস্থ হলে বা আহত হলে প্রাথমিক চিকিত্‍সার দায়িত্বে ছিলেন এই টিমের সদস্যরা। সেই টিমেই ছিলেন তপোব্রতও। 



আরও পড়ুন: Durga Puja 2024: মানুষ না কুকুর? উত্‍সবের ভিড় লোকের বাড়ির সদরে-দোকানের সামনে জমাল মলের পাহাড়!


কেন আটক? তপোব্রতের শার্টে লাগানো ব্যাজে লেখা ছিল 'প্রতীকী অনশনকারী'। অভিযোগ, 'সেই কারণেই তাঁকে আটক করেন কার্নিভালে কর্তব্যরত পুলিসকর্মীরা। ছাড়া পাওয়ার পর ওই চিকিত্‍সক বলেন,  'আজ দুপুর দুটো থেকে দুর্গা পুজো কার্নিভালে ডিউটি ছিল।  আমি ২ টো থেকে ডিউটিকে জয়েন করি। একইসঙ্গে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের ডাকা আজ সকাল থেকে ৬টা থেকে য়ে অনশনের পরিকল্পনা, সেই অনশনকারী হিসেবে নিজেকে চিহ্নিত করেছিলাম যে আমি অনশন করছি। অভয়া নির্যাতনকাণ্ডের যে প্রতিবাদ চলছে, সেই প্রতিবাদ স্বরূপ যে ব্যাচ, আমি পরে আছি।  বিগত কয়েকদিন ধরেই এই ব্যাচ পরে ডিউটি করেছি'।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)