নিজস্ব প্রতিবেদন: উৎসবে ঘরেই থাকুন। দেশবাসীকে ইতিমধ্যেই সতর্ক করেছে কেন্দ্রীয় সরকার। বাংলায় কোভিড সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে থাকায় চলতি বছরও কোভিড মেনে দুর্গাপুজো হতে চলেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, রাতে ঠাকুর দেখার বিষয়টি নিয়ে পরে জানিয়ে দেওয়া হবে। এবার করোনা বিধি মানা ও ভিড় নিয়ন্ত্রণের জন্য কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) দায়ের হল জনস্বার্থ মামলা।                     


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মামলাকারীর আবেদন, হাইকোর্ট গত বছর যে নির্দেশিকা জারি করেছিল সেটাই এবছর বলবৎ থাকুক। গতবার হাইকোর্টের নির্দেশে করোনার সংক্রমণ অনেকটা ঠেকানো সম্ভব হয়েছিল। আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় বলেন, ''আদালতে আবেদন করেছি যাতে গতবারের বিধি এবারও কার্যকর থাকে। অক্টোবরেই তৃতীয় ঢেউয়ের আসার কথা।''    


গতবার রাজ্যের সমস্ত পুজো প্যান্ডেলে দর্শকদের ঢোকার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। প্যান্ডেল চত্বরকে ব্যারিকেড করে নো-এন্ট্রি জোন ঘোষণা করার নির্দেশ দেওয়া হয়েছিল। পুজোর জন্য যাঁরা ঢুকতে পারবেন মণ্ডপে তাঁদের নামের তালিকাও নির্দিষ্ট করে দিতে বলা হয়েছিল। পুজো উদ্যোক্তা ও পুলিসকে কোভিডবিধি বলবৎ নিশ্চিত করতে হবে। 


আরও পড়ুন- By-Poll: নন্দীগ্রামে যেভাবে চেপে ধরেছিল গলাটা কেটে যেত, ভাগ্য ভাল মারা যাইনি: Mamata


 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)