সুতপা সেন: 'হঠাৎ করে আপনি আবার দিল্লি পালিয়ে গেলেন কেন? কার নির্দেশ নিতে আপনি আবার দিল্লি গেলেন'?  ধরনামঞ্চ থেকে ফের রাজ্যপালকে নিশানা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানালেন, 'কাল বিকেল সাড়ে ৫টা দেখা করতে চেয়েছেন রাজ্যপাল। দার্জিলিং রাজভবনে দলের ২-৩ জনকে পাঠাব। তবে রাজ্যপালকে এখানে এসেই আমার সঙ্গে দেখা করতে হবে। এটা অহংকার নয়, এটা অধিকার'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Governor CV Ananda Bose: উপাচার্য নিয়োগ মামলায় হার রাজ্যপালের, কী নির্দেশ দিল সুপ্রিম কোর্ট?


দিল্লিকাণ্ডে আঁচ এবার কলকাতায়। রাজভবনের সামনে ধরনায় বসেছেন অভিষেক। আজ, শুক্রবার সেই কর্মসূচির দ্বিতীয়দিন। অভিষেক বলেন, 'আমাদের সকালে একটা ই-মেল পাঠানো হয়েছে যে, রাজ্যপাল ব্যস্ত রয়েছেন। রাজ্যপাল উত্তরবঙ্গে রয়েছেন। আমাকে সকালে একটা ই-মেল পাঠানো হয়েছে যে, রাজ্যপাল ব্যস্ত রয়েছেন। রাজ্যপাল উত্তরবঙ্গে রয়েছেন। আমাদের প্রতিনিধি দল যদি, শিলিগুড়ি বা কলকাতায় দেখা করতে চাই, তাহলে আমরা যেমন চাই, উনি সেটা করবেন'।


এর আগে, গতকাল বৃহস্পতিবার রাতে রাজভবন থেকে পাল্টা বিবৃতি দিয়েছিলেন রাজ্যপাল। বিবৃতিতে উল্লেখ, 'রাজ্যপাল তিনি জমির মানে মাটি মাটির কাছাকাছি গিয়েছিলেন সেটা কখনই জমিদারি নয়। জমির কাছাকাছি না গিয়ে শহরের রাজপ্রাসাদ থেকে বন্যা কন্ট্রোল করা সেটা হচ্ছে নিউ জমিদারি'। সঙ্গে বার্তা, 'ঘেরাও নয়, ঘর আও'।


এদিন অভিষেক বলেন, 'প্রথমত এটা ঘেরাও নয়।  ঘেরাও তো গেটে হয়। আমরা গেট থেকে অনেকটা দূরে রয়েছি। রাজভবনে দশটা গেট রয়েছে। আমরা কোনও গেটের বাইরে বসে নেই।  আমরা শান্তিপূর্ণভাবে আমাদের কর্মসূচি, বাংলার অধিকার,বাংলার প্রাপ্য আদায়র করার স্বার্থে। ঘর আও উনি বলছেন, উনি নিজেই ঘরে নেই। আমি ঘরে কী করে যাব? যে নিজেই ঘরে নেই। সে আমাকে ঘরে ডাকে কী করে'।



আরও পড়ুন:  Kamduni: কামদুনিকাণ্ডে 'লঘু দণ্ড', সুপ্রিম কোর্টে যাচ্ছে CID


অভিষেকের আরও বক্তব্য, 'আপনি গতকাল সকালে দিল্লি থেকে এসেছেন। দিল্লি থেকে এসে দু'ঘন্টা থেকে আবার দিল্লি পালিয়ে গেলেন! দিল্লি থেকে তো কলকাতা আসবেন। বাগডোগরা থেকে কলকাতা বিমানের দূরত্ব হচ্ছে ১ ঘণ্টা। বাগডোগরা থেকে দিল্লির দূরত্ব হচ্ছে আড়াই ঘণ্টা। আপনি তো বাংলার রাজ্যপাল, দিল্লির রাজ্যপাল তো নন। দিল্লি থেকে বাগডোগরা এসে আপনি তো কলকাতায় আসবেন। দু'ঘণ্টা রাস্তা নেমে ছবি তুলে আবার চলে গেলেন, এই আপনার পরিদর্শন'


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)