প্রবীর চক্রবর্তী: লোকসভা নির্বাচনের আগে জনতার মন বুঝতে চায় তৃণমূল। সেই লক্ষ্যেই পুজোর পর ফের ময়দানে তৃণমূলের 'নবজোয়ার' কর্মসূচি। ফের বাংলার রাস্তায় নামতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। লোকসভার প্রার্থী বাছাই নিয়ে মানুষের মতামতও নেওয়া হতে পারে। এমনটাই খবর তৃণমূল সূত্রে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ব্যাঙ্কে এফডিতে ৭৬ লাখ; বান্ধবীকে ১১ লাখের গাড়ি উপহার, ধৃত কনস্টেবলের বিপুল সম্পত্তির হদিশ


পঞ্চায়েত ভোটের আগে ৫১ দিনে কোচবিহার থেকে কাকদ্বীপ পর্যন্ত যাত্রা করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গ্রামের পর গ্রাম চষে ফেলেছিলেন ভোটের আগে। শাসকদলের একাংশের মতো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নবজোয়ার যাত্রার ফল দেখা গিয়েছে পঞ্চায়েত ভোটের ফলাফলে।


সূত্রের খবর নবজোয়ার যাত্রা হবে পাহাড় থেকে সাগর লক্ষ্য রেখে। রাজ্যের ৪২ লোকসভা আসন জুড়েই চলবে এই জনসংযোগ কর্মসূচি। কেমন হবে দিল্লিতে বাংলার জনগণের হয়ে আওয়াজ তোলার প্রতিনিধি। সেই মতামত জনগণের থেকে নেবেন অভিষেক বন্দোপাধ্যায়। এর পাশাপাশি পঞ্চায়েত বোর্ড গঠনের ৩ মাস পেরিয়ে যাবে। ফলে নবজোয়ার যাত্রা থেকে মিলবে রিপোর্ট কার্ড। নির্বাচিত প্রতিনিধি কতটা প্রত্যাশা পূরণ করতে পারলেন সেটা ঝালিয়েও নেওয়া হবে। এর পাশাপাশি নবজোয়ার-২ হতে চলেছে বেশি করে রোড শো। পায়ে হেঁটে লোকসভা ভিত্তিক রিপোর্ট তৈরি হতে পারে। তবে সাংগঠনিক প্রতিনিধিদের নিয়ে অধিবেশন হতে পারে। সেই অধিবেশনে ফের শোনা হবে বুথ স্তরের প্রতিনিধিদের বক্তব্য। তৃণমূল কংগ্রেস মনে করছে বুথ যার, ভোট তার। নবজোয়ার যাত্রা-১ সফল হয়েছে এবার সেই পথ ধরেই নবজোয়ারে ফের আস্থা রাখতে চায় শাসক দল। রোড শো করলে বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছে যাওয়া যায়।


তৃণমূলের দ্বিতীয় নবজোয়ার যাত্রার জল্পনা নিয়ে তৃণমূল মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, এসব জোয়ারভাটা নিয়ে বিজেপি চিন্তিত নয়। এসব যাত্রায় কোনও ফল নেই। ২০২৪ সলের বিজেপির প্রাপ্ত আসন সংখ্যা ২৪ এর পর থেকে গোনা শুরু হবে।  অন্যদিকে, এনিয়ে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, যদি দিন যাচ্ছে ততই তৃণমূলে ভাটার টান বাড়ছে। ফলে রোজই একটা করে জোয়ার বা নবজোয়ার করতে হবে। কিন্তু নব জোয়ার একবারই হয়। এরপর রোজ একটা করে নবজোয়ার করে মানুষকে প্রতারিত করতে হবে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)