জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্সবের সময়ে করাও প্ররোচনায় পা দেবেন না। জাগো বাংলা-র শারদ সংখ্যা প্রকাশ অনুষ্ঠানে এভাবেই রাজ্যবাসীকে সতর্ক করলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।  অন্যদিকে, নাম না করে অমিত শাহকে নিশানা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। জাগো বাংলা-র ওই অনুষ্ঠানে অভিষেক বলেন, মাননীয়া মুখ্যমন্ত্রী বলেছেন, ধর্ম যার যার। উত্সব সবার। বাংলা প্রমাণ করেছে জাতি ধর্ম বর্ন নির্বিশেষে মানুষ আনন্দ উপভোগ করে, একসঙ্গে নিজেদের সামিল করতে পারে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ভুয়ো নথি দিয়ে পাসপোর্ট, বাংলা-সিকিমের ৫০ জায়গায় হানা সিবিআইয়ের, আটক ১


অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, যারা একসময় বাংলার কৃষ্টি, সংস্কৃতিকে আক্রমণ করে বলেছিল বাংলায় দুর্গাপুজো হয় না তারাই আজ বাংলায় দুর্গাপুজো উদ্বোধন করতে আসছে। এটাই বাংলার ঐতিহ্যের জয়।


উল্লেখ্য, সোমবার উত্তর কলকতায় পুজোর উদ্বোধনে আসছেন অমিত শাহ। অন্যদিকে, বালুরঘাটে পুজো উদ্বোধনে যাওয়ার কথা বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার। তার আগেই নাম না করে শাহ-নাড্ডাকে নিশানা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।


২০২১ সালের বিধানসভা ভোটের প্রচারে বিজেপি ও তৃণমূলের প্রচারের একটি মূল বিষয় হয়ে উঠেছিল বাংলার দুর্গাপুজো। বিজেপির অভিযোগ ছিল বাংলায় দুর্গাপুজো করতে দেয় না তৃণমূল কংগ্রেস সরকার। এর পাল্টা বিজেপিকে নিশানা করত তৃণমূল কংগ্রেস। এবার ২০২৩ সালে এসে বিজেপি নেতারাই এখন পুজোর উদ্বোধনে আসছেন। এনিয়েই সরব হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।


এনিয়ে কী বলল বিজেপি?রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, বাঙালিকে মা দূর্গা চেনাল  তৃণমূল, এই স্লোগান উঠতে এবার বাকী রয়েছে। মহাদেশ সেই কৃতজ্ঞতা স্বীকার করে চিঠিও পাঠিয়েছেন তৃণমূলকে। মহাদেব হয়তো লিখেছেন, যে ভাবে কার্নিভ্য়াল করে, দুর্গাপুজোকে অনুদান,পুরোহিত ভাতা দেওয়ার মধ্যে দিয়ে দেবী দুর্গাকে বাংলার মননে প্রতিষ্ঠা করার অপ্রাণ চেষ্টা চালাচ্ছে তৃণমল তার জন্য তিনি কৃতজ্ঞ। পিত্ৃপক্ষেক্ষই মা দুর্গার উদ্বোধন শুরু হয়ে গিয়েছে। তাতে কৈলাসে হইচই পড়ে গিয়েছে। এখন সিডিউল বদল করে আগেভাবেই চলে আসতে হচ্ছে দুর্গাকে। তৃণমূল সব পারে। এরকম রাজনৈতিক দল শুধু ভারতে কেন গোট পৃথিবীতে নেই।


এদিন ওই শারদ সংখ্যার প্রকাশ অনুষ্ঠানে অভিষেক আরও বলেন, সবাইকে অনুরোধ সাবাই জাতি দলমত নির্বিশেষে আনন্দ উপবোগ করুন। মায়ের কাছে প্রার্থনা করব, মাগো তোমার আশীর্বাদ, কৃপা যেন আমাদের সবার উপরে থাকে। ভালোবাসা সৌভাতৃত্বের আলোজন। চারদিকে কল্লোলিত হয়ে উঠুক সত্যের জয়ধ্বনি।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)