Fake Pasport | CBI: ভুয়ো নথি দিয়ে পাসপোর্ট, বাংলা-সিকিমের ৫০ জায়গায় হানা সিবিআইয়ের, আটক ১

Fake Pasport | CBI:শনিবার  শিলিগুড়ি মহকুমা পরিষদের নকশালবাড়ির বিভিন্ন জায়গায় হানা দেয় সিবিআই। গতকাল দুপুরে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার একটি দল বাগডোগরা বিমানবন্দরে নামে৷ সেখান থেকে তারা দুভাগে ভাগ হয়ে একটি দল সিকিমের উদ্দেশ্যে রওনা দেয়

Updated By: Oct 14, 2023, 04:43 PM IST
Fake Pasport | CBI: ভুয়ো নথি দিয়ে পাসপোর্ট, বাংলা-সিকিমের ৫০ জায়গায় হানা সিবিআইয়ের, আটক ১

পিয়ালি মিত্র ও নারায়ণ সিংহ রায়: বাংলায় ভুয়ো নথির রমরমা। আর তা দিয়েই তৈরি হচ্ছে পাসপোর্ট। এরকমই এক অভিযোগে বাংলা ও সিকিমের মোট ৫০ জায়গায় হানা দিল সিবিআই। বলা যাতে পারে মহালয়াতে মেগা অভিযানে সিবিআই। সকালে উলুবেরিয়ায় মহিষখালির বাগমারিতে যায় সিবিআই। সেখানে শাহানুর নামে একজনকে গ্রেফতার করে সিবিআই। বাংলার পাশাপাশি সিকিমেও হানা দেয় কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

আরও পড়ুন-প্রধানমন্ত্রী এবার গীতিকার! মোদীর লেখা নবরাত্রির গান নিয়ে উচ্ছ্বসিত কঙ্গনা...

একটি মামলার ভিত্তিতে সিকিম ও বাংলার বিভিন্ন জায়গায় তল্লাশি চালাল সিবিআই। তার মধ্যে রয়েছে কলকাতা, উলুবেরিয়া, শিলিগুড়ি, দার্জিলিং রয়েছে।  কলকাতার রুবি-তে পাসপোর্টের যে অফিস রয়েছে সেখানেও হানা দেয় কেন্দ্রীয়. তদন্ত সংস্থা। অভিযোগ হল জাল নথি নিয়ে মিডলম্যানের মাধ্য়মে পার্সপোর্ট ইস্যু করা হচ্ছিল। সেই তথ্য হাতে আসার পর মামলা রুজু করের সিবিআই পাশাপাশি শুরু করা হয় তদন্তও।

ওই মামলার তদন্তে এখনওপর্য্নত সিকিমে পাসপোর্ট সেবা কেন্দ্রের এক অফিসারকে গ্রেফতার করা হয়েছে। একটি হোটেলের এজেন্টকেও গ্রেপছার করা হয়েছে। এরা দেড় থেক ২ লাখ চাকার বিনিময়ে পাসপোর্ট তৈরি করে দিত। সেই মামলার সূত্রে ধরেই অভিয়ান চালানো  হয় ওইসব জায়গায়। এর জেরেই গ্রেফতার উলুবেড়িয়ার যুবক।

শনিবার  শিলিগুড়ি মহকুমা পরিষদের নকশালবাড়ির বিভিন্ন জায়গায় হানা দেয় সিবিআই। গতকাল দুপুরে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার একটি দল বাগডোগরা বিমানবন্দরে নামো৷ সেখান থেকে তারা দুভাগে ভাগ হয়ে একটি দল সিকিমের উদ্দেশ্যে রওনা দেয় এবং আরেকটি দল মহকুমা পরিষদের মাটিগাড়া ,  বাগডোগরা ,  নকশালবাড়ি ,  শিবমন্দির সহ বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ায়। সুত্রের খবর গতকাল এনজেপি থেকে এক ব্যাক্তিকেও আটক করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

শনিবার সকাল থেকে শিলিগুড়ি মহকুমা পরিষদের বাগডোগরার বিভিন্ন এলাকায় হানা দেয় তারা। এদিন সকালে সাত থেকে আট সদস্যের এক দল  প্রথমে বাগডোগরার বাবুপাড়ার উদয় শংকর রায়ের বাড়িতে হানা দেয়। সেখান থেকে অটল চা বাগানের আরও এক বাড়িতে অভিযান চালায়। সেখান থেকে বরুনজীৎ সিং রাঠোর এর বাড়িতে হানা চালায়। এখনও পর্যন্ত চলছে অভিযান। সূত্রের খবর জাল পাসপোর্ট সংক্রান্ত নিয়ে অভিযান বলে জানা গিয়েছে। সেই সংক্রান্ত তথ্য নিয়েই আরও একটি দল সিকিমে পৌঁছেছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.