নিজস্ব প্রতিবেদন:  খাতায় কলমে টিকিট বিক্রি হয়েছে ৩ লক্ষ ২২ হাজার টাকার। অথচ সেই টাকার মিলছে না কোনও হদিশ। চাঞ্চল্যকর ঘটনা কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে। টাকা তছরূপের তদন্তে ইতিমধ্যে নাম উঠে এসেছে জুগুন রাম নামে এক কর্মীর। ওই ব্যক্তি হাসপাতালের কাউন্টারে কর্মরত ছিলেন। তাঁকে এই গরমিলের কারণ দর্শানোর নির্দেশ দিয়ে নোটিস পাঠানো হয়েছে। আপাতত তাঁকে কাউন্টার থেকে সরিয়ে দেওয়া হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



প্রত্যেকদিন হাসপাতালে যত টিকিট বিক্রি হয়, তাতে খুচরো টাকা রোজ গোনা সম্ভব হয় না। কত টিকিট বিক্রি হল, কত টাকা জমা পড়ল, তার হিসাব দৈনিক রাখা হয় না। বছরের মাঝামাঝি একটি হিসাব করতে গিয়েই এই গড়মিল ধরা পড়েছে।


এসপ্ল্যানেড স্টেশনে দরজা বন্ধে বাধা, নিয়ম ভাঙায় যাত্রীকে ১০০০ টাকা জরিমানা মেট্রোর


বিষয়টি স্বীকার করে নিয়েছেন কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার ইন্দ্রনীল বিশ্বাস। তিনি বলেন, “যাঁরা দায়িত্বে ছিলেন, তাঁরাই গণ্ডগোল করেছে। সব খোঁজ নেওয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে কড়া পদক্ষেপ করা হবে।”


তিনি আরও জানান, আসলে প্রত্যেক দিন টিকিট পিছু ২টাকা করে জমা পড়ে হাসপাতালের খাতে। সেই অনুযায়ী, যত টিকিট বিক্রি হয়েছে, ততগুলি ২টাকা জমা পড়ার কথা। কিন্তু ব্যাঙ্ক ওত খুচরো প্রতিদিন নিতে পারবে না বলে, সপ্তাহের একটি নির্দিষ্ট দিনে ওই টাকা জমা দেওয়া হয়। নজরদারির অভাবেই এই তছরূপ বলে স্বীকার করে নিয়েছেন হাসপাতাল সুপার।