এসপ্ল্যানেড স্টেশনে দরজা বন্ধে বাধা, নিয়ম ভাঙায় যাত্রীকে ১০০০ টাকা জরিমানা মেট্রোর

রেলওয়ে অ্যাক্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়ার কথা আগেই ঘোষণা করা হয়।

Updated By: Aug 2, 2019, 10:50 AM IST
এসপ্ল্যানেড স্টেশনে দরজা বন্ধে বাধা, নিয়ম ভাঙায় যাত্রীকে ১০০০ টাকা জরিমানা মেট্রোর

নিজস্ব প্রতিবেদন : শাস্তির কথা আগেই ঘোষণা করেছিল, এবার তা বলবৎ করল  মেট্রো কর্তৃপক্ষ। মেট্রোর দরজা বন্ধে বাধা দিয়ে জরিমানার মুখে পড়লেন এক যাত্রী। বৃহস্পতিবার এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে ঘটনাটি ঘটে। অভিযোগ, মেট্রোর দরজা বন্ধ হওয়ার সময় তিনি জোর করে তা বাধা দেওয়ার চেষ্টা করেন। এই অভিযোগে ওই যাত্রীকে ১০০০ টাকা জরিমানা করেছে মেট্রো কর্তৃপক্ষ।

উল্লেখ্য, পার্কস্ট্রিট মেট্রোর দরজায় হাত আটকে সঞ্জয় কাঞ্জিলালের মৃত্যুর পরই নড়েচড়ে বসে কর্তৃপক্ষ। দুর্ঘটনা এড়াতে জরিমানা, এমনকি নিয়ম ভাঙলে জেল হওয়ার মতো কড়া পদক্ষেপ নেওয়ার কথা ঘোষণা করে মেট্রো কর্তৃপক্ষ। রেলওয়ে অ্যাক্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়ার কথা ঘোষণা করা হয়।

মেট্রোর তরফে ঘোষণা করা হয়, দরজা বন্ধের সময় তা বাধা দেওয়ার চেষ্টা করলেই এবার কড়া শাস্তি পেতে হবে। হাত, পা বা ব্যাগ ঢুকিয়ে  জোর করে দরজা খোলার চেষ্টা করলে ৫০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত জরিমানা করা হবে। অপরাধ গুরুতর হলে হতে পারে ৬ মাসের জেলও। এখন কোনও যাত্রী কেউ নিয়ম ভাঙছেন কিনা, তা নজরে রাখতে স্টেশনে স্টেশনে কড়া নজরদারি চালাবে আরপিএফ। একইসঙ্গে স্টেশন ম্যানেজারের ঘর থেকেও নজরদারি চালানো হবে।

আরও পড়ুন, আত্মহত্যা নাকি খুন! টালিগঞ্জে বহুতলের বারান্দা থেকে পড়ে ফের প্রৌঢ়র মৃত্যু

প্রসঙ্গত, সেদিন পার্কস্ট্রিটে মেট্রোর দরজায় হাত আটকে  যায় সঞ্জয় কাঞ্জিলালের। সেই অবস্থায় তাঁকে নিয়েই ছোটে ট্রেন। স্টেশন ছেড়ে বেরিয়ে যাওয়ার পর সুড়ঙ্গের মধ্যে প্রায় ৬০ মিটার দূরত্বে গিয়ে ট্রেন থামে। লাইনের উপর পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় মধ্য ষাটের সঞ্জয়বাবুর।

.