নিজস্ব প্রতিবেদন:   বাগরি   মার্কেটের  ভয়াবহ অগ্নিকাণ্ডের জের।  বিল্ডিংয়ের দক্ষিণ পশ্চিম দিকে আড়াআড়ি-লম্বালম্বি ফাটল।  বিল্ডিংয়ের ওই অংশ ভেঙে পড়ার আশঙ্কা।  ঠিক এই ভয়টাই পাচ্ছিলেন দমকলকর্মীরা। বিল্ডিংয়ের একাংশ ভেঙে পড়লে, বিপদ আরও বাড়বে। সেক্ষেত্রে আগুন নেভানোর  কাজে আরও  সমস্যা হবে বলে জানাচ্ছেন দমকলকর্মীরা। আতঙ্কে গোটা এলাকা।  তিন তলার আগুন কিছুতেই নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। কয়েক ঘণ্টা ধরে জ্বলছে তিন তলার আগুন।   তিন তলার সব জায়গাতে জল পৌঁছছে না। দমকল  কর্মীরা বলছেন, আগুন লাগার পর দেওয়ার যে অংশে আড়াআড়ি ও লম্বালম্বিভাবে ফাটল তৈরি হয়, তা ভেঙে পড়ার আশঙ্কা সবচেয়ে বেশি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 


শনিবার রাত আড়াইটে নাগাদ আগুন লাগে বাগরি মার্কেটে।  এখনও আগুন আয়ত্তে আনা যায়নি। তিন তলা থেকে আগুন ছড়িয়ে পড়েছে ছ’তলায়। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন ১ দমকলকর্মী। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে এলাকা।


আরও পড়ুন: পারফিউমের দোকানে ফুলকি থেকেই ভস্মীভূত বাগরি


জানা যাচ্ছে, মূলত ভবনের সামনের অংশে আগুন লেগেছে। সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে পিছনের দিকে। বাগরি মার্কেট দাহ্য পদার্থে ঠাসা ছিল, তাই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলে জানান দমকলের ডিজি জগমোহন। এদিকে, আগুন নেভাতে গিয়ে সমস্যায় পড়তে হচ্ছে দমকলকর্মীরা। অত্যাধুনিক হাইড্রোলিক ল্যাডার  থাকা সত্ত্বেও তা ব্যবহার করা সম্ভব হচ্ছে। ঘিঞ্জি এলাকায় তারে জালে আটকে যাচ্ছে ল্যাডার।  মার্কেটে পর্যাপ্ত অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছিল না বলে জানিয়েছে দমকল।