নিজস্ব প্রতিবেদন: দেশে দ্রুত ছড়াচ্ছে ওমিক্রন। ফের লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এরমধ্য়েই বড়দিনে বড় ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আাগামী ৩ জানুয়ারি থেকে দেওয়া হবে ১৫-১৮ বছর বয়সীদের ভ্যাকসিন। পাশাপাশি, ৬০ বছরের বেশি বয়সী মানুষজন পাবেন প্রিকশন ডোজ। রাজ্যে স্কুল খুলেছে। ফলে এনিয়ে সরব হয়েছেন পড়ুয়া ও অভিভাবকরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আনন্দপুরের এক ছাত্রী জানান, বেশ খুশির খবর। টিকা নিইনি। এতদিন ধরে স্কুল শুরু হয়নি। কোথাও ঘুরতে যেতে পারিনি। ভ্য়াকসিন নিলে কিছুটা ভয় কমবে। নিশ্চিন্তে বের হতে পারব, লোকজনের সঙ্গে মিশতে পারব। অন্য এক ছাত্রী জানাল, খবর পেয়ে বেশ খুশি হলাম। এতদিন ঘরবন্ধ অবস্থায় ছিলাম। কোথাও যেতে পারতাম না। এবার ভয়টা একটু কাটবে। টিকা এলে আমরা নিয়ে নেব। এবার স্কুল, টিউশন, বাইরে যেতে পারব অনেকটাই নিশ্চিন্তে।


অন্যদিকে, ওইসব পড়ুয়াদের অভিভাবক জানালেন, বাচ্চাদের টিকার জন্য অপেক্ষা করছিলাম। স্কুল খুলে গিয়েছে। সবাই স্কুলে যাচ্ছে। সবার একটু হেজিটেশন ছিল।  এবার টিকা নিলে ওদের আরও নিশ্চিন্তে পাঠাতে পারব। 


দেশে ওমিক্রন বাড়ছে। এই সময়ে ১৫-১৮ বছর বয়সীদের ভ্য়াকসিন দেওয়ার ঘোষণা করা হল। প্রধানমন্ত্রী ঠিক সময়েই ওই সিদ্ধান্ত নিয়েছেন। দেশের ৯০ শতাংশ মানুষের ভ্যাকসিন হয়ে গিয়েছে। এবার দেখা যাচ্ছে ছোটদের জন্য ভ্য়াকসিন দেওয়া হয়েছে। এই উদ্য়োগ খুবই প্রশংসার দাবি রাখে। খবরটা পাওয়ার পরই খুঁজে বেড়াচ্ছি কোথায় রেজিস্ট্রেশন করা হচ্ছে। আমরা ভ্যাকসিনের জন্য সাগ্রহে অপেক্ষা করে রয়েছি।


আরও পড়ুন- ওমিক্রন আতঙ্কের মাঝে কিছুটা স্বস্তি, দেশে করোনা আক্রান্ত-মৃত্যুর গ্রাফ নিম্নমুখী 


অন্যদিকে, ষাট বছরের বেশি বয়সীদের যাদের কো-মর্বিডিটি রয়েছে তাদেও ভ্য়াকসিন দেওয়া হবে। এমনটাই ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। বরহানগরের দীপ্তী গঙ্গোপাধ্যায় এখন অপেক্ষা করেছেন ওই বুস্টার ডোজের জন্য। তবে এই ভ্যাকসিন ডোজ নিয়ে তাঁর কিছুটা সংশয়ও রয়েছে। দীপ্তী বলেন, একটু সংশয় রয়েছে, ভয়ও রয়েছে। প্রথমে বলেছিল ডাবল ডোজ নিতে হবে। সেটা নিয়েছি। এবার বুস্টার ডোজ নেওয়ার পর তার এফেক্ট কিছু হবে কিনা তা নিয়ে চিন্তা হচ্ছে। দীপ্তির পাশাপাশি আর এক ষাঠর্ধ্ব গোকুল গঙ্গোপাধ্যায় বলেন, ভালো ঘোষণা বলতে হবে। তবে আমার একটা বক্তব্য রয়েছে, ষাট বছরের বেশি বয়সীদের ভ্যাকসিন দেওয়া হবে। কিন্তু তা তাদের কতটা কার্যকর তা আমার জানার ইচ্ছে ছিল। ওমিক্রন যেভাবে ছড়াচ্ছে তাতে প্রতিষেধক হিসেবে এটা নেওয়া উচিত।   


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)