নিজস্ব প্রতিবেদন: আলিয়া বিশ্ববিদ্য়ালয়ে ছাত্র বিক্ষোভ চলাকালীন উপাচার্যকে গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দেওয়ায় গ্রেফতার করা হল প্রাক্তন ছাত্রনেতা গিয়াসউদ্দিন মণ্ডলকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পরীক্ষার প্রশ্ন লিক হয়েছে এই অভিযোগে শুক্রবার আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহম্মদ আলিকে ঘিরে বিক্ষোভ দেখায় পড়ুয়ারা। অভিযোগ, সেই বিক্ষোভের নেতৃত্বে দেয় গিয়াসউদ্দিন। সেই বিক্ষোভের একটি ভিডিয়ো ভাইরাল হয় সেশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যায় উপাচার্যকে প্রাণনাশের হুমকি দিচ্ছে গিয়াসউদ্দিন, তাকে গালিগালাজও করা হয়। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা। এনিয়ে বিভিন্ন মহল থেকে নিন্দার বন্যা বয়ে যায়। তারপরই গ্রেফতার করা হয় গিয়াসউদ্দিনকে।


রবিবার নিউ টাউনের মহম্মদপুরে একটি সাংবাদিক সম্মেলন করে গিয়াসউদ্দিন। সেখান থেকেই তাকে গ্রেফতার করে টেকনো সিটি থানার পুলিস। উপাচার্যের বিরুদ্ধে বিক্ষোভের একটি আজ সকাল থেকেই ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই আজ রাজারহাটে একটি প্রেস কন্ফারেন্স করে গিয়াসউদ্দিন। সেখানে সে ওই বিক্ষোভের কথা স্বীকার করে নেয়।


গিয়াসউদ্দিন মণ্ডল জি ২৪ ঘণ্টাকে বলেন, আমাকে বহিষ্কৃত ছাত্রনেতা বলা হচ্ছে। আমাকে বহিষ্কার করা হয়। পরে তা তুলেও নেওয়া হয়। পিএইচডির মেরিট লিস্টকে কেন্দ্র করে এই বিক্ষোভ। আমি সঠিক একটা দাবি নিয়ে গিয়েছিলাম। আমার পন্থাটা ভুল হতে পারে। এখানে ছাত্ররা ৮০, ৯০ করে নম্বর পাচ্ছে। তারা গেট নেট কোয়ালিফাই করতে পারছে না। কেন? আমিও তৃণমূল। আমি লজ্জিত। ভিসির কাছে ক্ষমাপ্রার্থী। তবে আমার দাবি ঠিক ছিল।


ওই বিক্ষোভ নিয়ে পশ্চিমবঙ্গ তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য এক বিবৃতিতে বলেন, সম্প্রতি কিছু বহিরাগতকে আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আশালীন আচরণ করতে দেখা গিয়েছে একটি ভিডিয়োয়। তত্ক্ষণাত ওই ঘটনার নিন্দা করেছি। ওই বিক্ষোভের ঘটনা জানার পরই আলিয়া বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদ ইউনিট দ্রুত উপাচার্যকে হাসপাতালে নিয়ে য়ায়। যে ব্যক্তিকে উপাচার্যের উপরে আক্রমণ করতে দেখা গিয়েছে তাকে ২০১৮ সালে আলিয়া বিশ্ববিদ্য়ালয় থেকে অনৈতিক কার্যকলাপের জন্য বহিষ্কার করা হয়েছিল। পরে তাকে আলিয়ায় তৃণমূল ছাত্র পরিষদের ইউনিট থেকেও বহিষ্কার করা হয়। তখন থেকেই তার সঙ্গে আলিয়া বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদের সঙ্গে কোনও যোগাযাগ নেই। বর্তামানে তাকে জড়িয়ে তৃণমূলের নিন্দা করা হচ্ছে। আমি এর নিন্দা করছি। আমরা সর্বদা বিশ্ববিদ্য়ালয়ে সুস্থ পরিবেশ রক্ষার পক্ষপাতী। বিশ্ববিদ্য়ালক কর্তৃপক্ষ ও প্রশাসনের কাছে অনুরোধ দোষীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হোক। শিক্ষাক্ষেত্রে নৈরাজ্য মানছি না।


এনিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ওই ঘটনার সঙ্গে তৃণমূল ছাত্র পরিষদের কোনও সম্পর্ক নেই। উপাচার্য যদি অভিযোগ দায়ের করেন তাহলে আমাদের অবস্থান হল পুলিস নিশ্চিতভাবে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।


আরও পড়ুন-করোনার নয়া প্রজাতি নিয়ে 'ভয় পাওয়ার কারণ নেই'! জানাচ্ছেন বিশেষজ্ঞরা


 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)