নিজস্ব প্রতিবেদন: আলিয়া বিশ্ববিদ্যালয়ে উপাচার্য মহম্মদ আলিকে ঘিরে ধরে বিক্ষোভ, তাঁকে গালিগালাজ ও খুনের হুমকি দেওয়ার অভিযোগে গ্রেফতার বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রনেতা গিয়াসউদ্দিন মণ্ডল। এনিয়ে মুখ খুললেন সিপিএম নেতা মহম্মদ সেলিম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রবিবার আলিয়া বিশ্ববিদ্যালয়ের ওই ঘটনা নিয়ে সেলিম বলেন, উপাচার্যকে যেভাবে হেনস্থা করা হয়েছে, খারাপ কথা বলা হয়েছে তা রোজই রাজ্য হচ্ছে। এখানে কেউ ছাত্র, কেউ প্রাক্তন ছাত্র। কিন্তু আসলে তো এসব গুন্ডামি ও মস্তানি। এখন ও মস্তান থেকে ছাত্র হয়েছিল নাকি ছাত্র থেকে মস্তান হয়েছে-দুটে ক্ষেত্রেই তৃণমূল তার দায় এড়াতে পারে না। গিয়াসউদ্দিন হল আলিয়া বিশ্ববিদ্যালয়ের টিএমসিপির আউট গোয়িং প্রেসিডেন্ট। মানে দলের সম্পদ। সমস্যা হল কেউ যখন তৃণমূলের যখন সম্পদ হয় তখন সে দলের অন্য গোষ্ঠীর আপদ হয়।


এদিন সেলিম আরও বলেন, ওই ঘটনায় দু-একজন মন্ত্রীর নাম এসেছে। কিন্তু একটা বিষয় তো স্পষ্ট এই বিশ্ববিদ্যালয় গড়ার সময় থেকে মমতা বন্দ্যোপাধ্য়ায়, মুকুল রায় ভাড়াটে লোকদের নিয়ে বিশ্ববিদ্যালয়টি হতে না দেওয়ার চেষ্টা করেছেন। কিছু মানুষকে বোঝানো হয়েছিল আলিয়া মাদ্রাসাকে তুলে দিয়ে বিশ্ববিদ্যালয় করা হচ্ছে। 



আলিয়ার ঘটনা নিয়ে বাম ছাত্রনেতা সৃজন ভট্টাচার্য বলেন, আলিয়া বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত এক তৃণমূল ছাত্রনেতা সাঙ্গপাঙ্গ নিয়ে উপাচার্যকে যে অশ্রাব্য গালিগালাজ করছে, খুনের হুমকি দিয়েছে তাতে ছাত্র রাজনীতির নেতা হিসেবে আমাদের মাথা হেঁট হয়ে গিয়েছে। এই আচরণ কোনও অবস্থাতেই বরদাস্ত করার কারণ নেই। ওখানে সম্প্রতি গবেষকদের মেধা তালিকা নিয়ে কিছু অস্বচ্ছতা থাকতে পারে। এমন কথা শোনা যাচ্ছে। যদি এরকম হয় তাহলে তার তদন্ত হওয়া প্রয়োজন। কিন্তু উপাচার্যকে ঘিরে ধরে এরকম অশ্রাব্য গালিগালাজ বাংলার মানুষ মেনে নেবে না। তৃণমূলের সংস্কৃতি এটাই। তৃণমূল ক্ষমতায় আসার পর কলকাতা, যাদবপুর, বর্ধমান বিশ্ববিদ্যালয়-সহ একাধিক জায়গায় আমরা এরকম সংস্কৃতি দেখেছি।


উল্লেখ্য, উপাচার্যকে হেনস্থা করার ৪৮ ঘণ্টার মধ্যে রবিবার রাজারহাটের মহম্মদপুর থেকে গিয়াসউদ্দিন মণ্ডলকে গ্রেফতার করেছে টেকনো সিটি থানার পুলিস। উপাচার্যের বিরুদ্ধে বিক্ষোভের একটি ভিডিয়ো আজ সকাল থেকেই ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই আজ রাজারহাটে একটি প্রেস কন্ফারেন্স করে গিয়াসউদ্দিন। সেখানে সে ওই বিক্ষোভের কথা স্বীকার করে নেয়।
    
আরও পড়ুন-Aliah University: আলিয়ার ভিসিকে গালাগালি-প্রাণনাশের হুমকি, গ্রেফতার ছাত্রনেতা গিয়াসউদ্দিন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)