নিজস্ব প্রতিবেদন: দিল্লিতে যখন মুখ্যমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত 'ভাই'-এর সাক্ষাৎপ্রার্থী তখনই তাঁকে কটাক্ষে বিঁধলেন মমতারই মন্ত্রী ফিরহাদ হাকিম। বললেন, টাকা দিয়ে পুজো দখল করা যায় না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আগামী ১ অক্টোবর কলকাতায় আসছেন বিজেপি সভাপতি অমিত শাহ। বেশ কয়েকটি পুজোর উদ্বোধন করার কথা আছে তাঁর। এদিন ফিরহাদকে এই নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, 'অমিত শাহ এলে তাঁকে ডাবের জল খাওয়াবো। কিন্তু পুজো কখনও দখল করা যায় না।' ফিরহাদের কটাক্ষ, 'মা কি তোর একার?'



এদিন অমিত শাহ ও তাঁর দল বিজেপিকে একের পর এক কটাক্ষে বেঁধেন ফিরহাদ। বলেন, কুস্তি লড়ে বাংলা দখল করা যাবে না। ওরা স্বৈরতান্ত্রিক। ওরা এখানে চম্বলের মতো একটা জায়গা তৈরির চেষ্টা করছে। কিন্তু পারবে না। টাকা দিয়ে পুজো করা যায় না।'


চলতি বছর কলকাতায় বেশ কয়েকটি পুজো কমিটিতে প্রভাব বিস্তারের চেষ্টা করে গেরুয়া শিবির। ওদিকে কলকাতা সহ গোটা রাজ্যে জনসংযোগে তৃণমূলের অন্যতম হাতিয়ার এই শারদোৎসব। তৃণমূলের প্রায় প্রত্যেক নেতাই কোনও না কোনও পুজো কমিটির কর্ণধার। তাই পুজো কমিটি দখল করে তৃণমূলকে ধাক্কা দেওয়ার চেষ্টা করেছিল বিজেপি। তবে সেই উদ্যোগে এখনো পর্যন্ত তেমন সাফল্য মেলেনি। 


পশ্চিমবঙ্গে NRC-র আশঙ্কায় কোমর বাঁধতে শুরু করল জামাত, হবে কর্মশালা - লিগ্যাল কমিটি


এদিন ফিরহাদ বলেন, 'এবারের পুজোর বাজেট অনেক কমে গিয়েছে। দোরে দোরে ঘুরে কিছু টাকা পেয়েছি।' তাঁর অভিযোগ, NRC নিয়ে সীমান্তবর্তী এলাকায় পরিকল্পিত গুজব ছড়ানোর চেষ্টা হচ্ছে।