মৌমিতা চক্রবর্তী: আর হাতে কয়েকটা দিন। শহরে উৎসবে আমেজ। কলকাতায় পুজো উদ্বোধনে আসছেন অমিত শাহ? '১৬ অক্টোবর সন্তোষ মিত্র স্কোয়ারে পুজোর উদ্বোধন করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী', দাবি উদ্যোক্তা, বিজেপি কাউন্সিলর সজল ঘোষের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Mamata Banerjee: 'বিজেপি গন্ডগোল করতে পারে', পুজোয় মন্ত্রীদের এলাকায় থাকার নির্দেশ মুখ্যমন্ত্রীর


পায়ে চোট এখনও সারেনি। চিকিৎসকদের পরামর্শে বিশ্রাম নিচ্ছেন বাড়িতে। মহালয়ার আগে এবার ভার্চুয়ালি কলকাতা ও জেলায় জেলায় পুজোর উদ্বোধন করলেন মুখ্য়মন্ত্রী। কবে? আজ, বৃহস্পতিবার।


এদিকে পুজোর আগে মন্ত্রিসভার শেষ বৈঠকও হয়ে গেল। সূত্রের খবর, 'বিজেপি গন্ডগোল করতে পারে'। তেমনই আশঙ্কা প্রকাশ করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, পুজোর সময়ে রাজ্যের সমস্ত মন্ত্রীদের নিজের নিজের এলাকায় থাকার নির্দেশ দিয়েছেন তিনি।  বাদ যাননি জনপ্রতিনিধিরাও।  সতর্ক থাকতে বলে বলেন পুলিস-প্রশাসনকেও।



এদিন কালীঘাটে বাড়ি বসে কলকাতায় শ্রীভূমি স্পোর্টিং, আহিরীটোলা সার্বজনীন, টালা প্রত্যয় এন্টালি মাতৃভূমি ও হাতিবাগান সর্বজনীনে পুজো উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। মন্ত্রী ফিরহাদ হাকিমকে নির্দেশ দেন, 'আহিরীটোলা সর্বজনীনের প্রতিমা সংরক্ষণ করা হবে'। কলকাতায় পুজো কার্নিভাল হবে ২৭ অক্টোবর, আর জেলায় ২৬ অক্টোবর।


আরও পড়ুন:  Jadavpur University: যাদবপুরে 'সত্যাগ্রহ' প্রত্যাহার অন্তর্বর্তীকালীন উপাচার্যের


মুখ্যমন্ত্রী বলেন, 'আমি এমনিতে ঠিক আছি। কিন্তু আমার পায়ে একটা চোট আছে। কিছুদিন লাগবে সারতে, ওখানে সংক্রমণ হয়ে গিয়েছে। আমি যদি এখন হাঁটাহাঁটি শুরু করি, তাহলে পরে এটা আবার বাড়বে। ডাক্তারদের বারণ আছে। আপনাদের কাছে সশরীরে উপস্থিত না থাকলে, মানসিকভাবে কিন্তু আমি পৌঁছে গিয়েছে'।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)