অর্ণবাংশু নিয়োগী: হাইকোর্টে তখন মানিকপুত্রের জামিনের আবেদনের শুনানি চলছে। 'অনলাইনে কে'? ইডির অভিযোগে রীতিমতো শোরগোল পড়ে গেল বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Kasba School Student Death: কসবায় ছাত্রের রহস্যমৃত্যুতে এবার হাইকোর্টের দ্বারস্থ পরিবার...


নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতে মানিক ভট্টাচার্য।  চার্জশিটে নাম ছিল তাঁর স্ত্রী শতরূপা ও ছেলে শৌভিকেরও। দু'জনকেই জেল হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত। ৬ মাস বন্দি থাকার পর, অবশেষে জামিন পেয়েছেন মানিক-পত্নী। কিন্তু শৌভিক এখনও জেলে বন্দি।


হাইকোর্টে জামিনের আবেদন করেছেন মানিকপুত্র। এদিন সেই মামলারই শুনানি চলছিল বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাস। ইডি-র অভিযোগ, শুনানি চলাকালীন অনলাইনে এজলাসে হাজির ছিলেন অজানা ব্যক্তি! এরপর কোর্ট অফিসারে কাছে বিচারপতি জানতে চান, 'অনলাইনে কে? অনলাইনে উপস্থিত থাকার অনুমতি কে দিয়েছেন'? কোর্ট অফিসার জানান, 'যিনি ছিলেন, তিনি অফলাইন হয়ে গিয়েছেন। আদালতে কম্পিউটার স্ক্রিনে RX বলে একটি নাম দেখা যাচ্ছিল'।


এদিন আদালতে ছাত্রদের কাছ থেকে ৫০০ টাকা করে নেওয়ার খতিয়ান পেশ করে ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দাবি, 'বিভিন্ন ক্লাবের মাধ্য়মে এই আর্থিক লেনদেন হত'। সৌভিক ভট্টাচার্যের পাল্টা সওয়াল, 'ক্লাবের মাধ্যমে টাকার লেনদেন নিয়ে ED র দাবি ভিত্তিহীন। ক্লাবের কাছ থেকে আয় - ব্যয়ের হিসাব চাওয়া হয়েছিল, সেটা ব্যাংক থেকে দেওয়া হয়েছে'। বৃহস্পতিবার মামলা পরবর্তী শুনানি।


আরও পড়ুন: Bank Fraud: রাজ্যের প্রত্যন্ত অঞ্চলে বসে চলছে ব্যাঙ্ক জালিয়াতি, গুরুত্বপূর্ণ তথ্য দিলেন গোয়েন্দা প্রধান



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)