অয়ন ঘোষাল: শহরে ফের ডেঙ্গির বলি। এবার মৃত্যু ১৭ বছরের কিশোরের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১৪ জানুয়ারি ২০২৩ সালে ব্রেন টিউমার ধরা পড়ে ওই কিশোরের। তারপর থেকেই ভবানীপুরের ৫ নম্বর অ্যালেনবি রোডে মা বাবার সঙ্গে থাকত সে। বাড়ি থেকে প্রায় বেরোত না বছর ১৭-র ওই কিশোর। কিন্তু সেখানেই সে ডেঙ্গি আক্রান্ত হয়েছে বলে জানাচ্ছে তাঁর পরিবার।


আরও পড়ুন: C V Ananda Bose: আড়িপাতা বিতর্কে রাজভবনের নিরাপত্তায় এখনই কোনও বদল নয়!


ঘটনার পরে ওই কিশোরের বৌবাজারের বাড়িতে শোকের পরিবেশ। কেউই কথা বলার অবস্থায় নেই। মৃত কিশোরের মাসি জি ২৪ ঘন্টা-কে জানান, ভবানীপুরের যে এলাকায় তাঁরা থাকত সেখান থেকে যে ক্লিনিকে তার ব্রেন টিউমারের চিকিৎসা চলছিল, তা খুব কাছাকাছি। তাই গত জানুয়ারি মাস থেকে ১৭ বছরের দেব পোপাট তার মা বাবার সঙ্গে অস্থায়ী ভাবে সেখানেই থাকছিল। যদিও সুস্থ হওয়ার আগেই তার প্রাণ অকালে ঝরে গেল।


আরও পড়ুন: Abhishek Banerjee: অভিষেককে ফের তলব ইডি-র, সোশ্যালে ট্রেন্ডিং #ModiIsScarED


অন্যদিকে ডেঙ্গি পরিস্থিতি রীতিমতো উদ্বেগজনক জায়গায় পৌঁছেছে। সরকারি তথ্য অনুযায়ী, ২০ সেপ্টেম্বর পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ৮ হাজার ৫৩৫ জন। এর মধ্যে শহরাঞ্চলে ৫ হাজার ৪৪৬ জন ও গ্রামাঞ্চলে ২ হাজার ৯৫৬ জন আক্রান্ত হয়েছেন। গত এক সপ্তাহে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৮৬ জন।


বিধাননগর পুর-এলাকায় ১ হাজার ৯১৬ জন, দক্ষিণ দমদম পুরসভা এলাকায় ৯১৭ জন, বারাসাত পুর-এলাকায় ২৩৯ জন আক্রান্ত। গ্রামাঞ্চলের মধ্যে আমডাঙা ব্লকে ৪৭৬ জন, বনগাঁ ব্লকে ৬৩২ জন, হাবড়া ২ নম্বর ব্লকে ৩৭৭ জন, রাজারহাট ব্লকে ২৭৯ জন এবং দেগঙ্গা ব্লকে ১৯৯ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)