নিজস্ব প্রতিবেদন: রাজপালের ডাকে সাড়া দিয়ে একজনও উপাচার্য সোমবার বৈঠক করতে গেলেন না। আজ সকাল ১১টায় রাজভবনে বৈঠক ডেকেছিলেন উপাচার্য জগদীপ ধনখড়। সেই বৈঠকে রাজ্যের সব বিশ্বিদ্যালয়ের উপাচার্যদের ডেকেছিলেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২৪ শে ডিসেম্বর যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ঘটনার পরিপ্রেক্ষিতে সাংবাদিক সম্মেলন করে আচার্য তথা রাজ্যপাল জানিয়েছিলেন তিনি রাজ্যের অনুমোদন প্রাপ্ত সব বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে কথা বলতে চান। ঠিক হয়েছিল আজই হবে সেই বৈঠক । সিদ্ধান্ত অনুযায়ী চিঠিও গিয়েছিল সব বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের কাছে।


আরও পড়ুন- দায়িত্বজ্ঞানহীন মন্তব্য, দিলীপকে একহাত নিলেন বাবুল সুপ্রিয়


কিন্তু চিঠি গেলেও আজ একজনও উপাচার্য ওই বৈঠকে এলেন না। রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে রাজ্যেপালকে যেতে দেওয়া হচ্ছে না। বিভিন্ন মিটিংয়ে তাঁকে ডেকেও মিটিং বাতিল করে দেওয়া হচ্ছে। এমন অভিযোগে গত কয়েকমাস ধরেই সরব রাজ্যপাল। তার ওপর আজ তাঁর ডাকা মিটিংয়ে একজনও উপাচার্যের না আসা রীতিমত অন্য বার্তা পৌঁছল। কিন্তু কেন এলেন না উপাচার্যরা? বিভিন্ন বিশ্ববিদ্যালয় সূত্রে খবর এক্ষেত্রে রাজ্য সরকারের কাছ থেকে  ইতিবাচক সংকেত না আসায় তাঁরা যাননি। 


এই প্রসঙ্গে রাজ্যপাল জগদীপ ধনখড় জানান, রাজ্য সরকারের তরফে তাঁকে বলা হয়েছে এই ধরনের বৈঠকের প্রয়োজন নেই। উপাচার্যদের সঙ্গে বিভিন্ন বিষয়ে বৈঠক রাজ্যের শিক্ষা দফতরই করে থাকে। এই পদক্ষেপে রীতিমতো ক্ষুব্ধ রাজ্যের সাংবিধানিক প্রধান।