নিজস্ব প্রতিবেদন: সব ব্যাপারে রাজ্যে হস্তক্ষেপ করছে কেন্দ্র। এসব করা হচ্ছে কেন্দ্রীয় এজেন্সিগুলির মাধ্যমে। সাংবাদিক সম্মেলনে কেন্দ্রের বিরুদ্ধে এভাবেই আক্রমণ শানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজ্যের একের পর এক মামলায় তদন্ত করছে একাধিক কেন্দ্রীয় সংস্থা। কয়লা থেকে এসএসসি নিয়োগ দুর্নীতির তদন্ত নিয়ে বিব্রত রাজ্য সরকার। এনিয়ে আজ মমতা বলেন, তুঘলকি শাসন চালাচ্ছে কেন্দ্র। ব্লক থেকে রাজ্য পর্যায়ে হস্তক্ষেপ করছে কেন্দ্র। যুক্তরাষ্ট্রীয় কাঠামো ভেঙে ফেলছে। কেন্দ্রের সব এজেন্সি খারাপ একথা বলছি না। কেন্দ্রীয় এজেন্সিগুলিতে অনেক ভালো মানুষ রয়েছেন। তাঁরা কাজ করতে পারছেন না। কেন্দ্রীয় এজেন্সিগুলির স্বশাসন বলে কিছু নেই।  নরেন্দ্র মোদী ও অমিত শাহ-র নাম না করে তিনি বলেন, এখন টোটাল অটোনমি এখন ২ জনের হাতে। এমন নিকৃষ্ট রাজনৈতিক হস্তক্ষেপ হিটলারের আমলেও হয়নি, স্ট্যালিনের আমলেও হয়নি। 


এখানেই থেমে থাকেননি মমতা। তিনি বলেন, তুঘলকি কায়দায় দেশ চালাচ্ছে ওরা। বিহার থেকে এসে আমাদের রাজ্যে ঘর ভেঙে দিয়ে চলে যাচ্ছে। আরে রাজ্যের পুলিসকে ইনফর্ম তো কর! আমরা চাই কেন্দ্রীয় সংস্থাগুলিকে স্বশাসন দেওয়া হোক যাতে ওইসব সংস্থা নিরপেক্ষভাবে কাজ করতে পারে। তা না হলে ওইসব সংস্থাগুলি দিয়েই ওরা ওদের রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করবে।


আরও পড়ুন- নিয়োগের দাবিতে বিক্ষোভ নার্সিংয়ের কর্মপ্রার্থীদের, স্বাস্থ্যভবনে ধুন্ধুমারকাণ্ড  


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)