নিজস্ব প্রতিবেদন: দিলীপ ঘোষ ও কুণাল ঘোষ সম্পর্কে তাঁর করা মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে। তৃণমূলের সাধারণ সম্পাদক এবং বিজেপির রাজ্য সভাপতিকে 'Uncouth' বা 'নির্বোধ' বলেননি তিনি। তাঁদের মন্তব্যগুলোকে 'Uncouth’ অর্থাৎ 'অমার্জিত' বলেছেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনার সূত্রপাত, বাবুল সুপ্রিয়র রাজনীতি থেকে অবসর নেওয়ার ঘোষণাকে কেন্দ্র করে। এইপরই জাতীয় রাজনীতিতে শোরগোল পড়ে য়ায়। ফেসবুকে বাবুলকে তোপ দাগেন তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। কটাক্ষের সুরে বলেন, 'শোলেতে জলের ট্যাঙ্কে উঠে ধর্মেন্দ্রর আত্মহত্যার হুমকির মত।' প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে আক্রমণ করেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন,'উনি কি ইস্তফা দিয়েছেন? মাসির গোঁফ হলে মেসো না মাসি বলব, আগে গোঁফ তো বেরোক। উনি এখনও লোকসভায় আছেন। করলে করবেন। এরকম খবর রোজ আসে।' বিজেপির রাজ্য সভাপতির প্রতিক্রিয়ার পর ফেসবুক পোস্টেই নতুন সংযোজন করেন বাবুল (Babul Supriyo)। তিনি লেখেন, 'হ্যাঁ আমি সাংসদ পদ থেকে ইস্তফা দিচ্ছি।' পাশাপাশি দুই নেতাকে নিশানাও করেন বাবুল। তাঁদের বক্তব্য 'uncouth' বলেন তিনি। 


আরও পড়ুন: মানবিক সরকার, রিভিউয়ের পর HS-এ পাসের হার প্রায় ১০০%


আরও পড়ুন: অভিনব কায়দায় ATM কার্ড হাতিয়ে ৯০ হাজার টাকা তুলে নিল জালিয়াত, সর্বস্বান্ত বৃদ্ধা


একই সঙ্গে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর দাবি, "Uncouth মানে 'নির্বোধ' নয়। দিলীপ ঘোষ ও কুণাল ঘোষেকে নয়, ওঁদের মন্তব্যগুলোকে ‘Uncouth’ অর্থাৎ অমার্জিত বলেছি, এখনো বলছি সে ভাষা না ব্যবহার করাটাই বাঞ্ছনীয়"। কেন্দ্রীয় মন্ত্রিত্ব চলে যাওয়ার পর থেকেই বাবুলের সঙ্গে বিজেপি নেতৃত্বের দূরত্ব বাড়তে থাকার গুঞ্জন শোনা যায় দিল্লির রাজনীতিতে। এরপর গত সপ্তাহে লম্বা ফেসবুক পোস্ট করে রাজনীতি থেকে অবসরের কথা ঘোষণা করেন আসানসোলের সাংসদ। বাবুল সুপ্রিয়র মানভঞ্জনে তৎপর হয়েছে বিজেপি নেতৃত্ব। সোমবার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে বৈঠকে বসতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। সূত্রের খবর, সন্ধ্যে সাড়ে ছ'টার সময় হতে চলেছে সেই বৈঠক।