অভিনব কায়দায় ATM কার্ড হাতিয়ে ৯০ হাজার টাকা তুলে নিল জালিয়াত, সর্বস্বান্ত বৃদ্ধা

টাকা তুলে বাড়ি ফেরার পরই সংঘমিত্রার কাছে ফোন আসে ছেলে বোধিসত্ত্বের। তিনি মাকে বলেন, কী ব্যাপার? তোমার দশ হাজার তোলার কথা। তুমি হঠাৎ ১ লক্ষ টাকা তুলে নিলে?

Updated By: Aug 2, 2021, 02:27 PM IST
অভিনব কায়দায় ATM কার্ড হাতিয়ে ৯০ হাজার টাকা তুলে নিল জালিয়াত, সর্বস্বান্ত বৃদ্ধা

অয়ন ঘোষাল

ছেলের এটিএম কার্ড নিয়ে টাকা তুলতে গিয়ে সর্বস্বান্ত হলেন মহিলা। কায়দা করে তাঁর এটিএম কার্ড হাতিয়ে নিল এক সুদর্শন যুবক। বুঝতেই পারলেন না মহিলা।

শনিবার পৌনে একটা নাগাদ টাকা তুলতে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গল্ফগ্রিন শাখা লাগোয়া একটি এটিএমে ঢোকেন ৭৪ বছরের সংঘমিত্রা ঘোষ। নিয়ে যান ছেলে বোধিসত্ত্বর আইসিআইসিআই ব্যাঙ্কের এটিএম কার্ড। অ্যাকাউন্টে ছিল ১ লাখ টাকা।

আরও পড়ুন-জলবন্দি ঘাটাল; পানীয় জলের তীব্র সঙ্কট, নৌকায় বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন সুব্রত 

টাকা তুলতে গিয়ে সংঘমিত্রা দেবী দেখেন লাইনে তাঁর সামনে দাঁড়িয়ে রয়েছেন এক সুদর্শন যুবক। সংঘমিত্রাকে দেখে তিনি লাইন ছেড়ে দিয়ে তাঁকে এটিএমে ঢুকতে বলেন। সেইমতো এটিএমে ঢোকেন সংঘমিত্রা। কার্ড দিয়ে তোলেন ১০ হাজার টাকা।

এদিকে, ইতিমধ্যেই এটিএম কাউন্টারে ঢুকে পড়ে ওই যুবক। সংঘমিত্রাকে তিনি বলেন, মাসিমা, আপনি ২ বার ১০ হাজার টাকা তুলেছেন। মিনি স্টেটেমেন্ট নিয়ে দেখে নিনি। বিভ্রান্ত সংঘমিত্রা দেবী সেটাই করেন। ভালো করে দেখতে থাকেন ওই মিনি স্টেটমেন্ট। কার্ড রয়ে যায় মেশিনে মধ্যেই। ওই যুবক 'সেই কার্ড' বের করে তা তুলে দেন সংঘমিত্রার হাতে।

আরও পড়ুন-সন্তানের সঙ্গে সম্পর্ক! স্ত্রীকে 'কুপিয়ে খুন', ফের আত্মহত্যার চেষ্টা স্বামীর

টাকা তুলে বাড়ি ফেরার পরই সংঘমিত্রার কাছে ফোন আসে ছেলে বোধিসত্ত্বের। তিনি মাকে বলেন, কী ব্যাপার? তোমার দশ হাজার তোলার কথা। তুমি হঠাৎ ১ লক্ষ টাকা তুলে নিলে? মা হতবাক । আসলে ততক্ষণে গায়েব ৯০ হাজার টাকা । তাহলে কি কার্ড ক্লোন হল? মায়ের কাছে জানতে চাইল ছেলে। বিস্ময়ে মা আবিষ্কার করলেন, এই এটিএম কার্ড তার ছেলের নয়। একই ব্যাঙ্কের একই রঙের অন্য এটিএম কার্ড। পরে পুলিস জানাল, যার কার্ড, সেই রূপম দাস কয়েকমাস আগে প্রায় একই ধরনের এটিএম প্রতারণার শিকার।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta Ap