অর্ণবাংশু নিয়োগী: SSC-র Group D পদে নিয়োগে একাধিক 'বেনিয়ম'। বাগ কমিটির রিপোর্টে উল্লেখ, 'ডিজিটাল নয়, স্ক্যান করা স্বাক্ষর ব্যবহার করা হয়েছে। সুপারিশপত্রে আঞ্চলিক চেয়ারপার্সনের স্বাক্ষর আসল বলে গ্রহণযোগ্য নয়। আপলোড করা নতুন প্যানেলেও ছিল অসঙ্গতি'। জি ২৪ ঘণ্টার হাতে এক্সক্লুসিভ তথ্য।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেন এই 'বেনিয়ম'? বাগ কমিটির রিপোর্টে বলা হয়েছে, 'SSC প্রোগ্রামিং অফিসার সমরজিৎ আচার্য জানিয়েছেন, কমিশনের তৎকালীন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য নির্দেশ দিয়েছিলেন যে, 'তিনি যেন আঞ্চলিক কমিশনের চেয়ারম্য়ানদের স্বাক্ষর স্ক্যান করেন এবং সেই স্ক্য়ান করা স্বাক্ষর কমিশনের সার্ভারে সংরক্ষণ করেন, যাতে পরবর্তীকালে ওই স্বাক্ষরগুলি Group D পদে সুপারিশপত্রে ব্যবহার করা যায়। জিজ্ঞাসাবাদের সময়ে সুবীরেশ ভট্টাচার্য জানিয়েছেন, সই সংগ্রহ করে স্ক্যান করা ও সংরক্ষণের সিদ্ধান্ত আঞ্চলিক কমিশনের চেয়ারম্যানরাই নিয়েছিলেন। বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত হয়নি'।


আরও পড়ুন: Partha Chatterjee: সুপ্রিম কোর্টে 'ধাক্কা' পার্থ চ্যাটার্জির


স্রেফ স্বাক্ষর-বিভ্রাট নয়, SSC-র Group D পদে প্যানেল নিয়েও প্রশ্ন তুলেছে বাগ কমিটি। কমিটি রিপোর্ট দিয়েছে, 'নিয়োগে প্যানেল তৈরি হয়েছিল মূল অফিসেই। আঞ্চলিক দফতরের কোনও ভূমিকা ছিল না। ওয়েবসাইটে ২ বার প্যানেল প্রকাশ করা হয়। দ্বিতীয়বার প্যানেল প্রকাশের আগে প্রার্থীদের Rank বদলানো হয়। নতুন প্যানেল পাঠানো হয় তৎকালীন উপদেষ্টা কমিটির সদস্য এসপি সিনহা ও সৌমিত্র সরকারের কাছে। দু'জনেই সেই প্যানেলে অনুমোদন দেন। প্রোগ্রাম অফিসার পর্ণা বসু জানিয়েছেন, SSC-র তৎকালীন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের নির্দেশে এমনভাবে প্যানেল আপলোড করা হয়, যাতে শুধুমাত্র নিজেদের ফলাফলই দেখার সুযোগ ছিল কর্মপ্রার্থীদের'।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)