Partha Chatterjee: সুপ্রিম কোর্টে 'ধাক্কা' পার্থ চ্যাটার্জির

১৯ মে সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন দাখিল করেন পার্থ চ্যাটার্জি (Partha Chatterjee)। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে এই SLP দাখিল করেন প্রাক্তন শিক্ষামন্ত্রী।

Updated By: May 25, 2022, 03:26 PM IST
Partha Chatterjee: সুপ্রিম কোর্টে 'ধাক্কা' পার্থ চ্যাটার্জির

নিজস্ব প্রতিবেদন : সুপ্রিম কোর্টে 'ধাক্কা' পার্থ চ্যাটার্জির (Partha Chatterjee)। খারিজ না করলেও জরুরি শুনানির আবেদন ফিরিয়ে দিল শীর্ষ আদালত। আবেদনে রয়েছে একাধিক ত্রুটি। আর সেই কারণেই পার্থ চ্যাটার্জির দাখিল করা আবেদনের জরুরি শুনানি হচ্ছে না শীর্ষ আদালতে (Supreme Court)।

১৯ মে সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন দাখিল করেন পার্থ চ্যাটার্জি (Partha Chatterjee)। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে এই SLP দাখিল করেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। কিন্তু সেই আবেদনেই রয়েছে একাধিক ত্রুটি। তাই শুনানির আগে সেই ত্রুটিগুলি সংশোধন করতে হবে। সংশোধনের পর জরুরির শুনানির জন্য আবার নতুন করে সুপ্রিম কোর্টের ভ্যাকেশন বেঞ্চের দ্বারস্থ হতে হবে পার্থ চ্যাটার্জিকে।

প্রসঙ্গত, কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ SSC নিয়োগ দুর্নীতিতে CBI তদন্ত নিয়ে সিঙ্গল বেঞ্চের রায় বহাল রাখে। তারপরই প্রাক্তন শিক্ষামন্ত্রীকে CBI দফতরে হাজিরা দিতে নির্দেশ দেয় সিঙ্গল বেঞ্চ। নেই নির্দেশ অনুযায়ী গত বুধবার প্রথমবার CBI জেরার মুখোমুখি হন পার্থ চট্টোপাধ্য়ায়।

একসপ্তাহের মাথায় আজ বুধবার ফের দ্বিতীয়বার CBI দফতরে পার্থ চ্যাটার্জি। SSC নিয়োগ দুর্নীতি নিয়ে তাঁকে জেরা করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। ওদিকে মঙ্গলবারই আয়কর দফতরের কাছে পার্থ চট্টোপাধ্য়ায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত নথি চেয়ে পাঠিয়েছে CBI। 

আরও পড়ুন, Odissa Accident: দারিংবাড়ি ঘুরতে গিয়ে ভয়াবহ দুর্ঘটনা, বাস উল্টে মৃত্যু ৬ বাঙালি পর্যটকের, শোকপ্রকাশ মমতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.