নিজস্ব প্রতিবেদন: জামিন পেলেন বিজেপির নবান্ন অভিযানে অস্ত্র-সহ ধৃত প্রাক্তন সেনাকর্মী বলবিন্দর সিং।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার আড়াই হাজার টাকার ব্যক্তিগত বন্ডে তাঁকে জামিন দেন হাওড়া আদালতের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। সেদিনের ঘটনায় ধৃত প্রিয়াংশু পান্ডে ও আনন্দ সোনরাককে ফের দুদিন পুলিস হেফাজতের নির্দেশ দিল আদালত।


আরও পড়ুন-Breaking: সমস্ত পুজো প্যান্ডেলই NO ENTRY ZONE, জনস্বার্থ মামলায় রায় হাইকোর্টের


বলবিন্দরের পক্ষের আইনজীবী জানান,বলবিন্দরের  আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছিল তা পরিষ্কার হয়ে গিয়েছে। লাইসেন্স বৈধ ছিল বলে দাবি করা হয়। আদালত সেটাই মনে করেছে। তিনি আরও জানান, তদন্ত চলাকালীন হাওড়া সিটি পুলিশের তরফ থেকে মামলা সংক্রান্ত কিছু তথ্য টুইট করা হয়েছিল যা নিয়ে প্রশ্ন তুলেছেন ম্যাজিস্ট্রেট।


বলবিন্দরের জামিন নিয়ে সরকারি পক্ষের আইনজীবী কোনো বিরোধিতা করেননি। সরকারি পক্ষের আইনজীবী জানান,তদন্তের গতি প্রকৃতি ও দুপক্ষের আইনজীবী ও পুলিশের বক্তব্য শুনে ম্যাজিস্ট্রেট জামিন দিয়েছেন। তবে তদন্ত চলবে। আর অন্য দুই অভিযুক্তের বিরুদ্ধে আরও অন্যান্য ধারায় মামলা রয়েছে যার জন্য পুলিশ তিন দিন নিজেদের হেফাজতে রাখার আবেদন জানায়। তবে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দু দিনের পুলিশ হেফাজত মঞ্জুর করেন।


আরও পড়ুন-মমতাকে পুজোয় শাড়ি দিলেন হাসিনা


উল্লেখ্য গত আট তারিখ নবান্ন অভিযান ছিল বিজেপি যুব মোর্চার। সেখানেই আইনভঙ্গ ও অবৈধভাবে মিছিলে আগ্নেয়াস্ত্র নিয়ে আসা-সহ বিভিন্ন অভিযোগে বলবিন্দর সিংকে গ্রেফতার করে পুলিশ। এরপর দিল্লি শিখ গুরুদ্বার প্রবন্ধক কমিটি অভিযোগ আনে, বলবিন্দরকে ধরার সময় তাঁর পাগড়ি খুলে শিখদের অপমান করা হয়েছে। তার পিস্তলের লাইসেন্সও বৈধ বলে দাবি করে কমিটি। কমিটির এক প্রতিনিধি দল এরাজ্যে এসে ঘটনার তীব্র প্রতিবাদ করে। রাজ্যপালের কাছেও দরবার করা হয়।