ওয়েব ডেস্ক: প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীর ঘোষণার পরই মিটিং মিছিল বন্ধ হচ্ছে কলেজ স্কোয়ারে। সোমবার থেকে চালু হচ্ছে নয়া নিয়ম। নির্দেশ জারি কলকাতা পুলিসের পক্ষ থেকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ছাত্র ছাত্রীদের অসুবিধা হচ্ছে। তাই হুগলির প্রশাসনিক বৈঠকেই মুখ্যমন্ত্রীর ঘোষণা। এরপরই বৃহস্পতিবার সন্ধের মধ্যে নিষেধাজ্ঞা জারি কলকাতা পুলিসের। কলেজ স্কোয়ারকে কেন্দ্র করে চারপাশের কোনও রাস্তা থেকেই মিটিং মিছিল করা যাবে না। মিছিল-মিটিং তো বটেই, জমায়েত বা বিক্ষোভের ক্ষেত্রেও প্রযোজ্য থাকবে একই নিয়ম।


প্রথমে বলা হয়, শুক্রবার থেকে কার্যকর হয়ে যাচ্ছে নতুন নিয়ম। পরে অবশ্য সিদ্ধান্ত বদল করে কলকাতা পুলিস। জানিয়ে দেওয়া হয়, সোমবার থেকে কার্যকর হচ্ছে নতুন নিয়ম। বাতিল হচ্ছে না শুক্রবার থেকে রবিবার পর্যন্ত কলেজ স্কোয়ার ও সংলগ্ন অঞ্চলে কোনও জমায়েত। অর্থাত্‍ শুক্রবার Y চ্যানেল থেকে কলেজ স্কোয়ার পর্যন্ত CITU-র যে মিছিল হওয়ার কথা, তা বাতিল করা হচ্ছে না। তবে শুক্রবার থেকেই নতুন করে আর কোনও সংগঠন বা প্রতিষ্ঠানকে মিটিং-মিছিলের অনুমতি দেওয়া হবে না।


কলকাতা পুলিসের কমিশনার ম্যাজিস্ট্রেটের ক্ষমতাসম্পন্ন। সেই ক্ষমতা বলেই এই নয়া নিয়ম কার্যকর করছে কলকাতা পুলিস। এর আগেও মিটিং মিছিল বন্ধ হয় ধর্মতলার মেট্রো চ্যানেলে। (আরও পড়ুন- যৌনকর্মীর খুন ঘিরে রহস্য ঘনীভূত হচ্ছে সোনাগাছিতে)