নিজস্ব প্রতিবেদন: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় যথেষ্টই বিব্রত রাজ্য সরকার। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। অন্যদিকে এসএসসিতে মেয়ের চাকরি পাওয়া নিয়ে সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছে প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে। এর মধ্য়েই এবার রাজভবনে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও  রাজ্য শিক্ষা দফতরের প্রধান সচিব মণীশ জৈনকে ডেকে পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনখড়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার একটি টুইট করে শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিবকে তলব করার কথা জানিয়েছেন রাজ্যপাল। ওই টুইটে তিনি লিখেছেন, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও শিক্ষা সচিবকে আজ বিকেলে রাজভবনে দেখা করতে বলা হয়েছে।


কেন এমন তলব তা স্পষ্ট করেননি রাজ্যপাল। রাজ্য রাজনৈতিক মহলের একাংশের ধারনা রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে যে দুর্নীতির অভিযোগে তদন্ত চলছে তা নিয়েই হয়তো কথা হতে পারে শিক্ষামন্ত্রীর সঙ্গে। ফলে রাজ্যপালের এহেন তলব বেশ গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।



এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেছিল সিবিআই। সেই তলব এড়াতে আদালতে গিয়েও রক্ষাকবজ আদায় করতে পারেননি পার্থ। ফলে তাঁকে শেষপর্যন্ত মুখোমুখি হতে হয় সিবিআইয়ের। অন্যদিকে, প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর চাকরি গিয়েছে আদালতের নির্দেশে।  অভিযোগ, কোনও অদৃশ্য কেরামতিতে চাকরি পেয়েছেন এসএসসির প্যানেলের একেবারে নীচের দিতে থাকা অঙ্কিতা অধিকারী। ওই মামলায় পরেশ অধিকারীকে টানা জেরা করেছে সিবিআই । ফলে এরকম এক পরিস্থিতিতে শিক্ষা মন্ত্রী ও শিক্ষা সচিবকে রাজ্যপালের তলব খুবই গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।


আরও পড়ুন-Virat Kohli-র RCB-র কপাল পুড়তে পারে! কিন্তু কীভাবে? জেনে নিন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)