IPL 2022: Virat Kohli-র RCB-র কপাল পুড়তে পারে! কিন্তু কীভাবে? জেনে নিন

প্লে-অফে বৃষ্টি হলে কোন নিয়ম কার্যকর হবে? চলুন দেখে নেওয়া যাক। 

Updated By: May 23, 2022, 11:38 AM IST
IPL 2022: Virat Kohli-র RCB-র কপাল পুড়তে পারে! কিন্তু কীভাবে? জেনে নিন

নিজস্ব প্রতিবেদন : কলকাতার IPL-এ বৃষ্টি আতঙ্ক। বৃষ্টির কবলে কি পড়তে চলেছে প্লে-অফ? আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, মঙ্গলবার ও বুধবার বিকেলের পর বিক্ষিপ্তভাবে কলকাতায় দমকা হাওয়া এবং বজ্রবিদ্যুত সহ বৃষ্টি হতে পারে। হতে পারে কালবৈশাখিও (Norwester)। মঙ্গলবার এই সম্ভাবনা বেশি। বুধবার এই সম্ভাবনা অপেক্ষাকৃত কম। এখন মঙ্গল ও বুধবার, মানে ২৪ ও ২৫ তারিখ রয়েছে প্লে-অফের (Play Off) ম্যাচ। 

২৪ ও ২৫ মে দুটি প্লে-অফ ম্যাচেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে প্লে-অফে বৃষ্টি হলে কোন নিয়ম কার্যকর হবে? চলুন দেখে নেওয়া যাক। সন্ধে সাড়ে ৭টা থেকে শুরু হবে ম্যাচ। কিন্তু বৃষ্টির জন্য ম্যাচ শুরু হতে দেরি হলে, একটা নির্দিষ্ট সময় পরে ওভার কাটা শুরু হবে। দুটি দল সর্বনিম্ন ৫ ওভার করে ম্যাচ খেলতে পারে। ২০১২ সালে কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ডেয়ারডেভিলস ম্যাচ বৃষ্টির জন্য পাঁচ ওভার করে হয়েছিল। 

এখন ২৪ মে প্রথম কোয়ালিফায়ারে গুজরাত টাইটান্স-এর বিপক্ষে খেলবে রাজস্থান রয়্যালস। সেই ম্যাচ বৃষ্টির জন্য না হলে, লিগ টেবিলের শীর্ষে থাকার জন্য ফাইনালে চলে যাবে হার্দিক পান্ডিয়ার দল। রাজস্থান দ্বিতীয় কোয়ালিফায়ার খেলতে আহমেদাবাদ চলে যাবে। ওদিকে ২৫ মে এলিমেনেটর ম্যাচ খেলতে লখনউ সুপার জায়েন্টের বিরুদ্ধে নামবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই ম্যাচ যে জিতবে সে খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার।

তবে বৃষ্টির জন্য সেই ম্যাচও যদি ধুয়ে যায়, তাহলে তৃতীয় দল হিসেবে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলার সুযোগ পাবে কে এল রাহুলের দল। সেক্ষেত্রে কোনও ম্যাচ না খেলেই বিদায় নেবে বিরাট কোহলির আরসিবি।

আরও পড়ুন, Weather Today: বর্ষা আসতে আর ৪দিন! সোমবার কলকাতায় ফের কালবৈশাখির ভ্রূকুটি

Matthew Hayden: এই 'ভয়ঙ্কর' ব্যাটার থাক ভারতের টি-২০ বিশ্বকাপ দলে! পরামর্শ অজি মহারথীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.