জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জোকা ইএসআই হাসপাতাল থেকে স্বাস্থ্য পরীক্ষা করে বের হওয়ার সময় ফের মুখ খুললেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। সাংবাদিকরা তিনি বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্ত ঠিক"। তাঁকে ফের প্রশ্ন করা হয়, দল থেকে সাসপেন্ড করার সিদ্ধান্ত কি ঠিক? উত্তরে প্রাক্তন শিক্ষামন্ত্রী বলেন, "সময় বলবে"। প্রাক্তন শিক্ষামন্ত্রীর এই গোটা মন্তব্যে অত্যন্ত প্রাসঙ্গিক বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সিদ্ধান্তকে ঠিক বললেও, দলের সিদ্ধান্ত প্রসঙ্গে ধন্দ জিইয়ে রাখলেন তৃণমূলের প্রাক্তন মহাসচিব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মন্ত্রিত্ব খোয়ানো এবং দল থেকে সাসপেন্ড হওয়ার পর, শুক্রবার প্রথম মুখ খোলেন নিয়োগ দুর্নীতিতে ধৃত পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। জোকা ইএসআই হাসপাতালে (ESI Hospital) তাঁর স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। সেখানে সাংবাদ মাধ্যমের সামনে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী বলেন, "আমি ষড়যন্ত্রের শিকার"। প্রাক্তন শিক্ষামন্ত্রীর এই মন্তব্য রাজনৈতিক মহলে শোরগোল ফেলে দেয়। 


আরও পড়ুন: Partha Chatterjee, Bengal SSC Scam News: 'আমি ষড়যন্ত্রের শিকার', দল থেকে সাসপেন্ড হতেই বিস্ফোরক পার্থ চট্টোপাধ্যায়


শুক্রবার ইডির সিডিও কমপ্লেক্সের দফতর থেকে জোকা ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে যাওয়া হয়। যখন হুইল চেয়ারে করে তাঁকে হাসপাতালের ভিতরে ঢোকানো হচ্ছিল, তখনই বিস্ফোরক মন্তব্য করেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। তিনি বলেন, "আমি ষড়যন্ত্রের শিকার"। বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেস থেকে পার্থ চট্টোপাধ্যায়কে সাসপেন্ড করেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক জানান, তাঁকে সমস্ত পদ তেকে সরিয়ে দেওয়া হচ্ছে এবং নির্দোষ প্রমাণিত হয়ে পার্থ চট্টোপাধ্যায়কে দলে ফিরতে হবে। তৃণমূলের অন্দরেও প্রশ্ন ওঠে, নির্দোষ হলে কেন মুখ খুলছেন না পার্থ চট্টোপাধ্যায়? 


বৃহস্পতিবার মন্ত্রিসভা থেকেও অপসারিত হন পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chatterjee)। তিনি গ্রেফতার হওয়ার পর বৃহস্পতিবারই প্রথম মন্ত্রিসভার বৈঠক বসেছিল। জল্পনা ছিল পার্থর মন্ত্রিত্বের ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেওয়া হতে পারে। তবে ওই বৈঠকের পরই পার্থকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করা হয়। শিল্পবাণিজ্য-সহ তথ্য-প্রযুক্তি, পরিষদীয় এবং শিল্প পুনর্গঠন দফতর থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়। পার্থকে সরানোর পর নাম না করে প্রতিক্রিয়াও দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তিনি বলেন, "একজনকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দিলাম। আমাদের দল খুব কঠোর দল। অনেক কষ্ট করে রাজনীতিটা করি।" 


আরও পড়ুন: Arpita Mukherjee, Bengal SSC Scam News: অর্পিতার রথতলার ফ্ল্যাটে এত খাট কেন? Exclusive ছবি জি ২৪ ঘণ্টায়


প্রসঙ্গত, ২২ জুলাই বিকেলে অর্পিতা মুখোপাধ্যায়ের ডায়মন্ড সিটি সাউথের ফ্ল্যাট থেকে উদ্বার হয় বিপুল অঙ্কের টাকা, গয়না, মোবাইল এবং বৈদেশিক মুদ্রা। পরের দিন গ্রেফতার হন প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গ্রেফতার করা হয় অর্পিতা মুখোপাধ্যায়কেও। সোমবার কলকাতায় ইডির বিশেষ আদালত, পার্থ এবং অর্পিতাকে ৩ অগাস্ট পর্যন্ত হেফাজতের রাখার নির্দেশ দিয়েছিল। রাত ১১টা ১৫ মিনিট নাগাদ অর্পিতাকে নিয়ে সিজিও কমপ্লেক্স পৌঁছন ইডির অফিসাররা। রাতে ইডি দফতরের একটি রুমেই অর্পিতাকে রাখার ব্যবস্থা করা হয়। সোমবার রাতে অবশ্য পার্থর কলকাতা ফেরা হয়নি। তাঁকে ভুবনেশ্বর এইমস হাসপাতালে রাত কাটাতে হয়। মঙ্গলবার সকালে তাঁকে কলকাতায় নিয়ে আসা হয়। রাজ্যের মন্ত্রীকেও কোনও থানার লকআপে না রেখে, সিজিও কমপ্লেক্সের আট তলায় আলাদা রুমে (অস্থায়ী “লকআপ”) রাখা হয়।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)