নিজস্ব প্রতিবেদন: বিশ্ব বাংলার মালিকানা বিষয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন তৃণমূল ত্যাগী মুকুল রায়। সেই বিতর্কের জল আদালতে টেনে নিয়ে গিয়েছিলেন তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই প্রসঙ্গে মুখ খুলেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই ‘বিশ্ব বাংলা  লোগো’ বিতর্কেই হাইকোর্টে মামলা দায়ের করলেন বিজেপি নেতা মুকুল রায়। এদিন ফের হাইকোর্ট চত্বরে দাঁড়িয়েই অভিষেককে কটাক্ষ করলেন মুকুল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ‘কোনও দিন কোনও নির্বাচনে না জিতেই নেতা হয়েছেন’, মুকুলকে তীব্র কটাক্ষ অভিষেকের


মঙ্গলবার পর্যাপ্ত নথি নিয়ে হাইকোর্টে যান মুকুল রায়। অভিষেকই 'বিশ্ব বাংলা'র লোগো ও ব্র্যান্ডের প্রথম আবেদনকারী, চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে আবারও জানালেন তিনি। অভিষেককে কটাক্ষ করে বলেন, ‘ও বাচ্চা ছেলে। অত কিছু বোঝে না। উপরমহলের লোক যা বলেছেন, তাই করেছেন তিনি। অভিষেক তো নিজেই বলেছেন, মুখ্যমন্ত্রীর নির্দেশেই তিনি সব কাজ করেন।‘ এদিন নাম না করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও কটাক্ষ করতে ছাড়েননি মুকুল।


প্রসঙ্গত, কিছুদিন আগেই এই বিতর্কে মুকুলের দুর্বল জায়গায় আঘাত করেছিলেন অভিষেক। সংহতি দিবসের মঞ্চ থেকে মুকুলকে কটাক্ষ করে বলেছিলেন, ‘যিনি কোনওদিন কোনও নির্বাচনেই জেতেননি, যিনি এমনিতেই নেতা হয়ে গিয়েছেন, তাঁর পক্ষে জনমতের গুরুত্ব বোঝা কঠিন।‘ এদিন অবশ্য সেবিষয়ে কোনও মন্তব্য করতে চাননি মুকুল রায়।


আরও পড়ুন: সংখ্যালঘুদের পাশে দাঁড়ানোর বার্তা দিয়ে কৈলাস বিজয়বর্গীয়র গ্রেফতারি দাবি মমতার


প্রসঙ্গত, ১০ নভেম্বর রানি রাসমণি রোডে বিজেপির সভা থেকে তৃণমূলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তোলেন মুকুল। বিশ্ব বাংলা ও জাগো বাংলার মালিকানায় অভিষেকের নাম রয়েছে বলে অভিযোগ করেন তিনি। এরপরই জল ঘোলা হয়।  মুকুল রায়কে ক্ষমা চাওয়ার কথা বলে আইনি নোটিস পাঠান অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ পরে আলিপুরদুয়ার আদালতে মামলা দায়ের করেন তিনি। ২১ নভেম্বর আদালত জানায়, মামলা চলাকালীন অভিষেক ও বিশ্ববাংলা নিয়ে কোনও মন্তব্য করতে পারবেন না মুকুল। তবুও ফের ২৫ নভেম্বর সংবাদমাধ্যমের সামনে এই নিয়ে মন্তব্য করতে দেখা যায় বিজেপি নেতাকে৷ তার পরিপ্রেক্ষিতেই ফের আইনি নোটিস পান মুকুল৷ এবার পাল্টা হাইকোর্টের দরজায় কড়া নাড়লেন মুকুল রায়ও।