নিজস্ব প্রতিবেদন : "দিল্লি ঘটনা বেদনাজনক। আমরা উদ্বিগ্ন। কেন্দ্রীয় সরকার অনমনীয় মনোভাবের জন্যই এই অবস্থা। কৃষকদের সঙ্গে আলোচনা না করেই আইন এনেছে কেন্দ্র। কেন্দ্রীয় সরকারের উচিত অবিলম্বে নয়া কৃষি আইন বাতিল করা।" প্রজাতন্ত্র দিবসে কৃষকদের ট্রাক্টর মিছিলকে (Tractor Rally) ঘিরে রাজধানী দিল্লিতে হিংসার ঘটনায় আজ এই মন্তব্য করলেন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্য়ায় (Subrata Mukherjee)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকে সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) আরও বলেন, এতদিন ধরে কৃষকরা দিল্লির রাস্তায় আন্দোলন (Farmers protest) করছেন। অথচ সবটাই ছিল শান্তিপূর্ণ। কোথাও কোনও অশান্তি, বিক্ষোভ বা হিংসার ঘটনা ঘটেনি। এদিকে গতকালকের মিছিল ঘিরে যে ঘটনা ঘটল তা অনভিপ্রেত। এর তাত্ক্ষণিক বিচার করা সম্ভব নয়। পুঙ্খানুপুঙ্খ তদন্ত প্রয়োজন। প্রসঙ্গত, গতকালকের হিংসার ঘটনায় আহত হয়েছেন ১০০-রও বেশি পুলিসকর্মী। ইতিমধ্যেই হিংসার ঘটনায় ২২টি এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিস।


কৃষি আইন নিয়ে কেন্দ্রকে নিশানা করার পাশাপাশি এদিন সুব্রতবাবু আরও দাবি করেন যে, "রাজ্য জুড়ে সফল দুয়ারে সরকার। ২ কোটি ৫৫ লক্ষ লোক চার দফায় মোট ২৫ হাজারের বেশি ক্যাম্পে এসেছেন। ৭৫ শতাংশ কাজ সম্পন্ন হয়ে গিয়েছে। স্বাস্থ্যসাথী কার্ড করিয়েছেন ৭৪ লক্ষ ২৬ হাজার জন। খাদ্যাসাথীতে ১৩ লক্ষ ৩৯ হাজার মানুষ সুবিধা পেয়েছেন। মানুষ এরপর বিচার করবেন কারা যম? দুয়ারে সরকার নিয়ে যে অপপ্রচার করা হচ্ছে তা দুঃখজনক।"


আরও পড়ুন, Tractor Rally-তে হিংসা, Red Fort-এ তদন্তে ফরেন্সিক টিম ও বম্ব স্কোয়াড