নিজস্ব প্রতিবেদন: দুনিয়াটা গোল। হারের পর বোধহয় টের পাচ্ছেন বিজেপি নেতারা (BJP Leaders)! বুঝতে পারছেন,'পুরনো চাল ভাতে বাড়ে।' বৃহস্পতিবারের বৈঠকে আদি ও নব্য বিবাদে জেরবার হতে হয়েছিল ৩ কেন্দ্রীয় নেতাকে। শুক্রবার হেস্টিংসে বিভিন্ন জেলার নেতাদের সঙ্গে বৈঠকে স্থির হল, অভিমান ভাঙিয়ে ফেরাতে হবে পুরনো নেতাদের।     


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তৃণমূল থেকে নেতাদের বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। এসেই দায়িত্ব পেয়ে গিয়েছেন তাঁরা। বৃহস্পতিবারই শিব প্রকাশ, অরবিন্দ মেনন ও অমিত মালব্যদের কাছে এমন নানা ক্ষোভ উগরে দিয়েছিলেন রাজ্য নেতারা। সূত্রের খবর, এ দিন হেস্টিংসের কার্যালয়ে বিভিন্ন জেলার নেতাদের সঙ্গে বৈঠকেও ওঠে একই প্রসঙ্গ। সকলেই এক সুরে বলতে থাকেন, ভোটের আগে তৃণমূল থেকে আগত নেতাদের বেশি গুরুত্ব দেওয়ায় ব্রাত্য থেকে গিয়েছেন পুরনোরা। অনেকে বসেও পড়েছেন। ভোটেও সক্রিয়ভাবে দেখা যায়নি তাঁদের। ভরাডুবির পর নব্যরা 'নিজেদের ঘরে' ফিরে যেতে উদ্যত। এমতাবস্থায় সংগঠন ধরে রাখতে পুরনোদের উপরেই ভরসা রাখতে চান কেন্দ্রীয় নেতারা।    


বিজেপি সূত্রের খবর, অন্য দল ভাঙানো ঠিক না ভুল সে পথে যেতে চাননি কেন্দ্রীয় নেতারা। জেলা কমিটিগুলিকে তাঁরা নির্দেশ দিয়েছেন, অবিলম্বে পুরনো কর্মীদের সঙ্গে যোগাযোগ করতে হবে। ভাঙাতে হবে তাঁদের অভিমান। এর পাশাপাশি ভোট পরবর্তী হিংসার অভিযোগও করেন জেলার নেতারা। ঠিক হয়েছে, ক্ষতিগ্রস্তদের পাশাপাশি দাঁড়াবে দল। 


আরও পড়ুন- Sisir ও Sunil-র অবস্থান জানতে পাঠানো হচ্ছে নোটিস, জানালেন লোকসভার অধ্যক্ষ


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)