নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটে আলিপুরদুয়ারে তাঁকে প্রার্থী করে রীতিমতো বিড়ম্বনায় পড়তে হয়েছিল। দলে 'বিদ্রোহ' ঠেকাতে শেষপর্যন্ত সরিয়ে নিয়ে যাওয়া হয় বালুরঘাটে। ভোটে জেতার পর এবার বিধানসভা পাবলিক অ্য়াকাউন্টস কমিটির (PAC)চেয়ারম্যান হতে পারেন অশোক লাহিড়ি। সূত্রের খবর তেমনই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

একুশে বাংলার জয়ের স্বপ্ন অধরা। বিধায়ক সংখ্যা ৭৭। বিধানসভায় বিরোধী আসনে বিজেপি। বিরোধী দলনেতা মনোনীত হয়েছেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। কিন্তু পাবলিক অ্যাকাউন্টস কমিটির (PAC) চেয়ারম্যান কে হবেন? গেরুয়াশিবিরের অন্দরের খবর, এই পদে বালুরঘাটের বিধায়ক অশোক লাহিড়িকেই অগ্রাধিকার দেওয়া হচ্ছে। কারণ, যে কেন্দ্র তিনি জিতেছেন, সেই বালুরঘাট কেন্দ্রটি দীর্ঘদিন ধরেই বামেদের শক্তঘাঁটি। এমনকী, গত লোকসভা ভোটে যখন রাজ্যে দারুণ ফল করেছিল বিজেপি, তখনও বালুরঘাট কিন্তু ছিল বামেদের দখলে। তার উপর একসময়ে কেন্দ্রীয় সরকারের অর্থ বিষয়ক উপদেষ্টা পদেও ছিলেন অশোক লাহিড়ি। 


আরও পড়ুন: Narada Case: নিম্ন আদালতে হাজিরা দিলেন চার হেভিওয়েট


PAC-র চেয়ারম্যান হওয়ার দৌড়ে রয়েছেন মুকুল রায়ও। স্রেফ বিজেপি সর্বভারতী সহ-সভাপতিই নন, তিনি রাজ্য়ের প্রবীণতম রাজনীতিবিদের অন্যতম। ফলে মুকুলের নাম নিয়েও আলোচনা চলছে। তবে এখনও পর্যন্ত যা খবর, তাতে অশোক লাহিড়ির কপালে শিকে ছেঁড়ার সম্ভাবনাই বেশি। 


প্রসঙ্গত, রাজ্যের যাবতীয় উন্নয়নমূলক কাজের অডিটের ক্ষেত্রে PAC-র চেয়ারম্যানের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই পদটি সাধারণভাবে থাকেন বিরোধী দলের কোনও বিধায়ক। এবার কি পাবলিক অ্য়াকাউন্টস কমিটি নিজেদের হাতেই রাখবে শাসকদল? জল্পনা চলছিল রাজনৈতিকমহলে। কিন্তু শেষপর্যন্ত এই কমিটি দায়িত্ব দেওয়া হচ্ছে বিজেপিকেই।


(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)