জি ২৪ ঘণ্টা ডিজিটাল: বিজেপির নবান্ন অভিযানকে ঘিরে তুলকালাম কলকাতা ও হাওড়ার বেশ কয়েকটি এলাকা। পুলিসি তত্পরাতায় বিজেপির অভিযান ভেস্তে গেলেও বিজেপি তাদের কর্মীদের উপরে পুলিসের পরিকল্পিত হামলার অভিযোগ তুলেছে। অন্যদিকে, পুলিসকে বেধড়ক মারধর করা এবং পুলিসের গাড়িতে আগুন দেওয়ারও অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। তবে বিজেপির মহিলা কর্মীদের উপরে পুরুষ পুলিসের লাঠিচার্যের অভিযোগ নিয়ে সক্রিয় জাতীয় মহিলা কমিশন। এনিয়ে আজ কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েলকে একটি চিঠি লিখেছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বিজেপির নবান্ন অভিযানে ধুন্ধুমার; 'বেলুন ফুটো হয়ে গিয়েছে', কটাক্ষ মুখ্যমন্ত্রীর


মহিলা কমিশনের ওই চিঠিতে লেখা হয়েছে, কমিশনের হাতে একটি টুইট এসেছে। সেখানে দেখা যাচ্ছে, নবান্ন অভিযানের সময়ে বিজেপি নেত্রী মিনা দেবী পুরোহিতকে বেধড়ক মারধর করছে এক পুরুষ পুলিস কর্মী। তিনি বর্তমানে চিকিত্সাধীন। ওই মারধরে ওই মহিলার সম্ভ্রমহানি হয়েছে। এটি একটি শাস্তিযোগ্য অপরাধ। একজন মহিলার উপরে এরকম আক্রমণ অত্যন্ত নিন্দাজনক। এক্ষেত্র পুলিস তার ক্ষমতার অপব্যবহার করেছে। বিষয়টি গুরুত্ব দিয়েই দেখছে কমিশন। এরকম এক পরিস্থিতিতে ওই পুলিসকর্মীর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হোক।


প্রসঙ্গত, মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযানে বড়বাজার থেকে বের হওয়া একটি মিছিলে ছিলেন বিজেপি কাউন্সিলর মীনা দেবী পুরোহিত। সেই মিছিল যেতে বাধা দেয় পুলিস। তখনই শুরু হয় ধস্তাধস্তি। মাথা ফাটে মীনা দেবী পুরোহিতের। ওই ঘটনায় পুলিসকেই কাটগড়ায় তুলছে বিজেপি। 


উল্লেখ্য, নবান্ন অভিযানে বহু জন বিজেপি কর্মীকে গ্রেফতার করেছে পুলিস। এদের মধ্যে মহিলার সংখ্যা ২২।
তবে গ্রেফতারির সংখ্যা আরও বাড়তে পারে। পুলিসের pcr van ভাঙচুর ও আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা এবং AC দেবজিত চট্টোপাধ্য়ায়ের হাত ভেঙে দেওয়ার ঘটনায় গ্রেফতারির সংখ্যা বাড়বে বলে মনে করা হচ্ছে। তদন্তে নেমে সিসিটিভি ফুটেজ ঘেঁটে দেখছে পুলিস।


এদিকে,বিজেপির নবান্ন অভিযানে পুলিসি হামলার অভিযোগের প্রেক্ষিতে স্বরাষ্ট্র সচিবের রিপোর্ট তলব করল হাইকোর্ট। ১৯ সেপ্টেম্বরের মধ্যে ওই রিপোর্ট দিতে হবে। বিজেপির অভিযোগ, নবান্ন অভিযান কর্মসূচি ছিল পূর্ব পরিকল্পিত। সেখানে পরিকল্পনা করে হামলা করেছে পুলিস। বিজেপির দফতরে ঢুকেও মারধার করেছে পুলিস। অন্যদিকে, রাজ্যের বক্তব্য ছিল, নবান্নের চারদিকে ১৪৪ ধারা বলবত করা হয়েছিল। তাই সেখানে গেলে পুলিস বাধা দেবে এটাই স্বাভাবিক।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)