Mamata Banerjee: বিজেপির নবান্ন অভিযানে ধুন্ধুমার; 'বেলুন ফুটো হয়ে গিয়েছে', কটাক্ষ মুখ্যমন্ত্রীর

৪ দিনের জেলা সফরে মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন খড়গপুরে পূর্ব মেদিনীপুরের জেলা পরিষদের তৃণমূল সদস্য়দের বৈঠক করেন তিনি। বৈঠক যোগ দিয়েছিলেন দুই মেদিনীপুরের বিধায়ক ও মন্ত্রীারাও।

Updated By: Sep 13, 2022, 07:05 PM IST
Mamata Banerjee: বিজেপির নবান্ন অভিযানে ধুন্ধুমার; 'বেলুন ফুটো হয়ে গিয়েছে', কটাক্ষ মুখ্যমন্ত্রীর

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়:  'মিছিলে লোক হয়নি। ওদের বেলুন ফুটো হয়ে গিয়েছে'।  বিজেপির নবান্ন অভিযানকে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী। খড়গপুরে দলীয় বৈঠকে বার্তা দিলেন, 'ওদের বেশি গুরুত্ব দেওয়ার দরকার নেই'। সূত্রের খবর তেমনই।

বিজেপির নবান্ন অভিযানকে কেন্দ্র করে এদিন উত্তাল হয়ে ওঠে কলকাতা ও হাওড়া। দফায় দফায় উত্তেজনা ছড়ায় হাওড়ার সাঁতরাগাছিতে। ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় লালবাজার ও কলেজ স্ট্রিটেও। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিস। সঙ্গে জল কামান ও কাঁদানে গ্যাস। এমজি রোডে জ্বালিয়ে দেওয়া হয় পুলিসের জিপ!

আরও পড়ুন: BJP Nabanna Abhiyan: তমলুকে ধুন্ধুমার, তৃণমূল প্রধানের প্যান্ট খুলে বেধড়ক মার!

এদিকে গতকাল, সোমবার নেতাজি ইন্ডোরের সভার পরই চারদিনের জেলা সফরে বেরিয়ে পড়েছেন মুখ্যমন্ত্রী। রাতেই পৌঁছন খড়গপুরে। এদিন শহরের ইন্ডাস্ট্রিয়াল পার্কে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের তৃণমূল সদস্যদের সঙ্গে বৈঠক করেন তিনি। ছিলেন দুই মেদিনীপুরের বিধায়ক ও মন্ত্রীরাও। সূত্রের খবর, বৈঠকে বিজেপি নবান্ন অভিযানের প্রসঙ্গও ওঠে। পঞ্চায়েত ভোটের আগে দলীয় বৈঠকে কী বার্তা দিলেন? পূর্ব মেদিনীপুরে জনসংযোগ বাড়ানো, সরকারি প্রকল্পগুলি আরও বেশি করে মানুষের কাছে পৌঁছে দেওয়া ও নন্দীগ্রামের উপর বিশেষ জোর দেওয়ার নির্দেশ দিয়েছেন তৃণমূলনেত্রী। বস্তুত, নন্দীগ্রাম ১ ও ২ নম্বর ব্লকে ইতিমধ্যেই দলের সংগঠনকে ঢেলে সাজানো হয়েছে। একুশের বিধানসভা ভোটে নন্দীগ্রাম কেন্দ্রে তৃণমূল প্রার্থী ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। কিন্তু শুভেন্দু অধিকারীর কাছে হেরে যান তিনি। তৃণমূলনেত্রীর নির্বাচনী এজেন্ট ছিলেন শেখ সুফিয়ান। এদিনের বৈঠকে তাঁকে কড়া বার্তা দেন মমতা। বলেন, 'ভোটে তুমি কী করেছ,আমি জানি'।  

আরও পড়ুন: BJP Nabanna Abhiyan: আটকে পড়ল অ্যাম্বুল্যান্স, পায়ে হেঁটে হাওড়া ব্রিজ পেরনো, সাধারণের দুর্ভোগের চূড়ান্ত

সম্প্রতি দলের তারকা সাংসদ, বিধায়ক ও নেতাদের সম্পর্কে বিরূপ মন্তব্য় করেছিলেন মন্ত্রী শ্রীকান্ত মাহাত। রাজ্য মন্ত্রিসভার বৈঠকে তাঁকে ক্ষমা চাওয়ার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বলেছিলেন, 'জুন (বিধায়ক জুন মালিয়া) যেন ফোন করে বলে ক্ষমা চেয়েছ'। এবার সেই বিবাদ মিটিয়ে দিলেন মমতা।  খড়গপুরের বৈঠকে হাজির ছিলেন দু'জনেই। মুখ্য়মন্ত্রী বলেন,  'আমি যাদের টিকিট দিই, গুরুত্ব বুঝেই টিকিট দিই, তাদের সম্মান করতে হবে'। এরপর বৈঠক শেষে জুন মালিয়ার কাছে এসে কথা বলতে দেখা যায় রাজ্যের ক্রেতা সুরক্ষামন্ত্রী শ্রীকান্ত মাহাতকে। আগামিকাল, বুধবার পূর্ব মেদিনীপুরের জেলায় প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। কোথায়? নিমতৌড়িতে। এরপর ফের খড়গপুরে যাবেন তিনি। বৃহস্পতিবার খড়গপুরের ইন্ডাস্ট্রিয়াল পার্কে 'জব ফেয়ার' উপস্থিত থাকবেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেদিনই ফিরবেন কলকাতায় ৷

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.