নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব সংশোধনী আইন চালুর পর, প্রথম বাংলায় এলেন অমিত শাহ। উদ্বাস্তু হিন্দুদের অধিকার দেওয়ার জন্য তাঁকে শহিদ মিনারের মাঠে সংবর্ধনা দিল বঙ্গ বিজেপি। বিধানসভায় এই আইনে বিরুদ্ধে প্রস্তাব পাস হয়েছে। রাজ্যজুড়ে প্রতিবাদে সামিল হয়েছেন মুখ্যমন্ত্রী। রাস্তায় নেমেছে বাম কংগ্রেস। বাংলা বাদে আরও কয়েকটি রাজ্য আইনের বিরুদ্ধে তাদের বিধানসভায় প্রস্তাব পাস করিয়েছে। দেশজুড়ে চলছে আন্দোলন। কলকাতায় দাঁড়িয়ে শাহ কিন্তু জানিয়ে দিলেন তাঁরা অনড়। সাফ জানালেন সিএএ রুখতে পারবেন না মমতা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: কৈলাশ, দিলীপকে সঙ্গে নিয়ে কালীঘাটের গর্ভগৃহে পুজো দিলেন অমিত শাহ


লোকসভা নির্বাচনে সীমান্ত ঘেঁষা মতুয়া অধ্যুষিত এলাকায় ভাল ফল করেছে বিজেপি। নয়া আইনকে সামনে রেখে উদ্বাস্তু হিন্দুদের মন জয় করার চেষ্টাই করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করাচ্ছেন, বাংলার প্রায় ৬০টি বিধানসভা এবং ৫টি লোকসভা আসনে মতুয়া ভোট বড় ফ্যাক্টর। 


নাগরিকত্ব সংশোধনী আইনের পক্ষে-বিপক্ষে, দু-পক্ষের সংঘর্ষে দিল্লিতে হিংসা ছড়ায়। নাম না করে এদিন বিরোধীদের দিকেই আঙুল তোলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বাংলায় মমতা সরকারের অন্যায়ের বিরুদ্ধে লাগাতার অভিযান চালাবে বিজেপি। আজ থেকেই গোটা বাংলা জুড়ে চলবে আর নয় অন্যায় অভিযান। রানি রাসমণি রোডের মঞ্চ থেকে এমনই আহ্বান জানিয়েছেন অমিত শাহ।


আরও পড়ুন: ৭০ বছরেও দেশের সুরক্ষানীতি স্পষ্ট ছিল না, মোদীর আসার পর তা সুস্পষ্ট হয়েছে: অমিত শাহ


২০২১ বিধানসভা ভোটে বাংলায়  দুই তৃতীয়ংশ সংখ্যাগরিষ্ঠাতা নিয়ে সরকার গড়বে বিজেপি, পাশাপাশি বাংলাকে সোনার বাংলা তৈরি করবেন বলেই। জনসভা থেকে জানিয়ে দিয়েছেন অমিত শাহ। সেইসঙ্গে তিনি বলেন, লোকসভা ভোট থেকে  বিজেপির যে জয়যাত্রা শুরু হয়েছে, তা চলতেই থাকবে।