নিজস্ব প্রতিবেদন: রাজ্যপাল ও রাজ্য সরকারের বিতণ্ডা নিয়ে এবার মুখ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল বিজেপি। সোমবার বিজেপির তরফে আনুষ্ঠানিক ভাবে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



বিজেপির তরফে এদিন এক বিবৃতি জারি করে জানানো হয়েছে, রাজ্য-রাজ্যপাল বিতর্ক নিয়ে আর মন্তব্য করবেন না দলের কোনও নেতা। এই নিয়ে কোনও বিতর্কে অংশগ্রহণ করবেন না বিজেপি নেতারা। টেলিভিশন চ্যানেলেও এই সংক্রান্ত বিতর্কে অংশগ্রহণ করবেন না তাঁরা। 


বিজেপির দাবি, রাজ্য-রাজ্যপাল বিতর্ক নিয়ে যা বলার তা ইতিমধ্যে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলে দিয়েছেন। নতুন করে আর কিছু বলার নেই। তাছাড়া রাজ্যপাল ভুল কিছু করছেন না বলে মনে করছে বিজেপি। ফলে পদে পদে তাঁর পদক্ষেপের প্রেক্ষিতে মন্তব্য করা অপ্রাসঙ্গিক। 


তবে তৃণমূলসহ অন্যান্য বিজেপি বিরোধী দলগুলির দাবি, দিল্লিতে রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছে তৃণমূল। তার পরই চাপে পড়ে মুখ বন্ধ রাখার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে রাজ্য বিজেপি। 


তৃণমূলের নোটিসে সই করে সংসদে বিরোধী ইনিংস শুরু করল শিবসেনা


বলে রাখি, এরাজ্যের দায়িত্বে আসার পর থেকেই রাজ্যের সঙ্গে রাজ্যপালের বিরোধ চরমে পৌঁছেছে। রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের দাবি, সাংবিধানিক এক্তিয়ারের বাইরে গিয়ে রাজ্যে সমান্তরাল প্রশাসন চালানোর চেষ্টা করছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। পালটা রাজ্যকে লক্ষ্মণরেখা স্মরণ করিয়েছেন রাজ্যপাল। পরিস্থিতি এতটাই জটিল হয়ে উঠেছে যে জেলা সফরে যাওয়ার জন্য রাজ্য সরকারের কাছে হেলিকপ্টার চেয়ে পাননি রাজ্যপাল। এই পরিস্থিতিতে বিজেপির ঘোষিত মৌনতার মানে খুঁজছে রাজনৈতিক মহল।