নিজস্ব প্রতিবেদন: ঊষসীকাণ্ডের পর ফের শহরে হেনস্থার শিকার জাতীয়স্তরের বক্সার সুমন কুমারীরা। দক্ষিণ কলকাতার মোমিনপুরে হেনস্থার শিকার হলেন। তাও আবার দিনের বেলায়। আর সব দেখেও নীরব দর্শক হয়ে থাকল পুলিস, অভিযোগ বক্সারের। শোরগোল পড়ার পর ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিস। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ফেসবুক পোস্টে সুমন কুমারী অভিযোগ করেছেন, রাইটার্স বিল্ডিংয়ে কৃষি দফতরে কর্মরত তিনি। অফিসে যাওয়ার পথে ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখে পড়লেন। মোমিনপুরে কয়েকজন যুবক কোনও কারণ ছাড়াই তাঁকে লক্ষ্য করে গালিগালাজ করতে থাকে। প্রতিবাদ করেন তিনি। তখন মারধর করে ওই যুবকরা। গোটা ঘটনাটি দেখার পরও নীরব দর্শকের ভূমিকা পালন করেছে পুলিস। 



ঊষসীকাণ্ডের পর নির্দেশিকা জারি করে লালবাজার স্পষ্ট জানিয়েছে, টহলদার পুলিসকে সাধারণ ডায়েরি নথিভূক্ত করতে হবে। এরপর নিকটবর্তী থানায় খবর দিতে হবে। জানাতে হবে লালবাজার কন্ট্রোল রুমকেও। কিন্তু ওই পুলিস অফিসার তাঁকে থানায় যাওয়ার পরামর্শ দিয়ে দায় সেরেছেন বলে অভিযোগ সুমন কুমারীর। অফিসে যাওয়ার তাড়া থাকায় থানায় যেতে পারেননি। পরে ৩ অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিস। ধৃতরা হল- শেখ ফিরোজ, ওয়াসিম খান ও রাহুল শর্মা।  



অতিসম্প্রতি জেডব্লু ম্যারিয়েট থেকে উবের ধরে বাড়ি ফিরছিলেন প্রাক্তন মিস ইন্ডিয়া ইউনিভার্স ঊষসী সেনগুপ্ত। ঠিক ১১টা ৪০ নাগাদ এক্সাইড মোড়ে তাঁর গাড়ির উপরে চড়াও হয় কয়েকজন বাইক আরোহী। চালককে মারধর করতে থাকে তারা। ময়দান থানার পুলিসের কাছ থেকে সাহায্য মেলেনি বলেও দাবি ঊষসীর। দুষ্কৃতীরা তাঁকে বাড়ি পর্যন্ত তাড়া করেছিল বলেও অভিযোগ প্রাক্তন মিস ইন্ডিয়ার। এরপর চারু মার্কেট থানায় গিয়েও অভিযোগ দায়ের করতে পারেননি ঊষসী। তাঁকে বলা হয় ভবানীপুর থানায় যেতে। গভীর রাত পর্যন্ত দড়ি টানাটানির পর অবশেষে চারু মার্কেট থানায় দায়ের হয় অভিযোগ। ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে চারু মার্কেট থানার ডিউটি অফিসার পীযূষ পালকে। একই সঙ্গে শো কজ করা হয়েছে ময়দান থানার অতিরিক্ত সাব ইন্সপেক্টর পার্থ চট্টোপাধ্যায়, ভবানীপুর থানার সাব ইন্সপেক্টর মেনন মজুমদারকে। ঘটনায় গ্রেফতার করা হয় শেখ রোহিত, ফরদিন খান, শেখ সাবির আলি, শেখ গনি, ইমরান আলি, শেখ ওয়াসিম ও শেখ আতিফকে।  পরে তাদের জামিন মঞ্জুর করে আলিপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। 


আরও পড়ুন- ঊষসীকাণ্ড: অভিযোগ এলে কী করতে হবে? থানায় থানায় পাঠানো হল নির্দেশিকা