নিজস্ব প্রতিবেদন: আশঙ্কাজনক অবস্থায় বেসরকারি হাসপাতালে ভর্তি করা হল প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে। তার আধ ঘণ্টার মধ্যে আলিপুরের ওই হাসপাতালে পৌঁছে যান মমতা বন্দ্যোপাধ্যায়। চিকিত্সকদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আলিপুরের বেসরকারি হাসপাতাল সূত্রে খবর, সন্ধে ৭.৩২ মিনিট নাগাদ তাদের কাছে ফোন আসে। ফোনে বলা হয়, প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তাঁর রক্তচাপ কমে গিয়েছে। শ্বাসকষ্ট হচ্ছে তাঁর। হারিয়ে ফেলেছেন সংজ্ঞা। সঙ্গে সঙ্গে হাসপাতালের আইসিসিইউ তৈরি রাখা হয়। একজন বিশেষজ্ঞ ডাক্তার হাসপাতালেই ছিলেন। ডেকে পাঠানো হয় আরও একজনকে। বুদ্ধদেব ভট্টাচার্যকে ভর্তি নেওয়ার পর গঠন করা হয়েছে ৮ সদস্যের বিশেষজ্ঞ চিকিতসকদের দল। জানা গিয়েছে, বুদ্ধবাবু রক্তচাপ কমে গিয়েছে। শরীরে কমে গিয়েছে অক্সিজেনের পরিমাণ। হাসপাতাল সূত্রের খবর, আপাতত শরীরে অক্সিজেনের পরিমাণ বাড়ানোই অগ্রাধিকার।       



বুদ্ধবাবু ভর্তি হওয়ার আধ ঘণ্টার মধ্যেই আলিপুরের বেসরকারি হাসপাতালে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কথা বলেন চিকিত্সকদের সঙ্গে। মুখ্যমন্ত্রী যাওয়ার ৮ মিনিট পর হাসপাতালে পৌঁছন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র ও রবীন দেব। আলিমুদ্দিনকে আগেই খবর দেওয়া হয়েছিল। বুদ্ধদেববাবুর শারীরিক অবস্থা সম্পর্কে সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকে জানান সূর্যবাবু। কলকাতায় আসছেন ইয়েচুরি। প্রকাশ কারাট ও বৃন্দা কারাত সূর্যকান্ত মিশ্রকে ফোন করে বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ নেন। 


দিন কয়েক আগে বালিগঞ্জের পাম অ্যাভিনিউয়ে বুদ্ধদেব ভট্টাচার্যের বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়। প্রাক্তন মুখ্যমন্ত্রীকে আগে থেকে চিনতেন রাজ্যপাল। দায়িত্ব নিয়ে আসার পর তিনি বুদ্ধবাবুর খোঁজ নেন। জানতে পারেন, অসুস্থ হয়ে ঘরবন্দি প্রাক্তন মুখ্যমন্ত্রী। এরপর বুদ্ধদেববাবুর মেয়ের উদ্যোগে তাঁর সঙ্গে সাক্ষাত সম্ভব হয়েছে বলে জানান রাজ্যপাল। বুদ্ধদেববাবুর সঙ্গে জগদীপ ধনকরের সাক্ষাতের ছবি প্রকাশ্যে আসার পর ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। বুদ্ধদেববাবুর সঙ্গে সাক্ষাতের পর বেরিয়ে এসে রাজ্যপাল বলেন,''দীর্ঘদিন ধরে ওনাকে চিনি। স্বাস্থ্য। দ্রুত সুস্থতা কামনা করছি। আমি ধন্য উনি সময় দিয়েছেন। ওনার সঙ্গে সাক্ষাৎ সৌভাগ্যের ব্যাপার ও অনুপ্রেরণাদায়ী।'       


আরও পড়ুন- রাজ্যের সঙ্গে আলোচনা না করেই ২টো ব্যাঙ্কের সংযুক্তিকরণ! মোদীকে চিঠি ক্ষুব্ধ মমতার