নিজস্ব প্রতিবেদন: গতকালই জানানো হয়েছিল আজই হাসপাতাল থেকে ছাড়া হতে পারে বুদ্ধদেব ভট্টাচার্যকে। সেই মতোই আজ সকাল সাড়ে  ১১টায় মেডিক্যাল বোর্ড তাঁর স্বাস্থ্য পরীক্ষা করে এরপরই তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়। আর কিছুক্ষমের মধ্যেই বাড়ি ফিরবেন তিনি। চিকিত্‍সকরা জানিয়েছেন গতকাল তাঁর ঘুম ভাল হয়েছে, রাতে কোনও সমস্যাও হয়নি। রক্তচাপ ও পালস রেট স্বাভাবিক।ফিজিওথেরাপি চলছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


যদিও চিকিৎসকরা জানাচ্ছেন বাড়ি ফিরেও সমস্ত নিয়ম মেনে চলতে হবে তাঁকে। খাওয়া-দাওয়া, বিশ্রাম থেকে শুরু করে সময়মতো ওষুধ। সব দিকই মেনে চলার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। উল্লেখ্য, তিনি নিজেই চিকিৎসকদের জানিয়েছিলেন যে, অসুস্থ হওয়ার আগেই কিছুদিন তাঁর অনিয়ম হয়েছিল। তার জেরেই সম্ভবত অসুস্থত হয়ে পড়েন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন এরপর আর এই অনিয়মের অবকাশের জায়গা নেই। যেহেতু দীর্ঘদিন ধরেই অক্সিজেন সাপোর্টে তাঁকে থাকতে হয়, সে ক্ষেত্রে এই দিকগুলো মেনে চলা অত্যন্ত জুরুরি বলেই জানাচ্ছেন চিকিৎসকর।


উল্লেখ্য, গত ৯ ডিসেম্বর অসুস্থ হয়ে পড়েন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। সকাল থেকেই শ্বাসকষ্ট শুরু হয়। এরপরই গুরুতর অসুস্থ অবস্থায়  এ দিন দুপুর আড়াইটে নাগাদ তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাঁকে আইসিইউ-তেও রাখা হয়। তাঁকে প্রয়োজন মতো অক্সিজেন সাপোর্ট দেওয়া হয় সেদিনই। ডাঃ ফুয়াদ হালিম জানান, সকালের দিকেই শ্বাসকষ্ট শুরু হয় তাঁর। সেটা ৭০-এর কাছাকাছি নামতেই হাসপাতালে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। বেশ কিছু পরীক্ষাও করা হয়। তাঁর করোনার রিপোর্ট নেগেটিভ আসে। বেশ কয়েকদিন পর্যবেক্ষণে থাকার পর আজ ছুটি দেওয়া হয়েছে তাঁকে।