নিজস্ব প্রতিবেদন: ভবানীপুর ও মুর্শিদাবাদ জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির দিকে বিশেষ নজর দিতে রাজ্যকে নির্দেশ দিল নির্বাচন কমিশন (Election Commission)। আইনশৃঙ্খলা নিয়ে প্রতিদিন কমিশনকে রিপোর্টও দিতে হবে। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে চিঠি দিয়ে এই মর্মে নির্দেশ দিয়েছে কমিশন। আদর্শ আচরণ বিধির কথাও স্মরণ করিয়ে দিয়েছে তারা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আইন-শৃঙ্খলার পাশাপাশি রাজ্যের মুখ্যসচিব ও মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ আফতাবকে চিঠি দিয়ে কেন্দ্রীয় নির্বাচন কমিশন জানিয়েছে, যে অঞ্চলগুলিতে নির্বাচন ও উপনির্বাচন হবে সেখানে উন্নয়ন সংক্রান্ত কাজে নতুন করে কোনও অর্থ বরাদ্দ করা যাবে না। যদি কোনও কাজের 'ওয়ার্ক অর্ডার' ইতিমধ্যেই হয়ে থাকে কিন্তু কাজ শুরু হয়নি তা আর শুরু করা যাবে না। নির্বাচন শেষ পর সেগুলিতে হাত লাগানো যাবে।


কমিশনের নির্দেশ পেয়েই তৎপর হয়েছে রাজ্য সরকার। কলকাতা পুলিস কমিশনার ও মুর্শিদাবাদের পুলিস সুপারকে আইনশৃঙ্খলা পরিস্থিতির দিকে নজর রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। সংশ্লিষ্ট জেলাগুলিতে কমিশনের নির্দেশ-চিঠি পাঠিয়ে দিয়েছে নবান্ন ও মুখ্য নির্বাচন আধিকারিকের দফতর।


উল্লেখ্য, ৩০ সেপ্টেম্বর কলকাতার ভবানীপুরে উপনির্বাচন এবং সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোটগ্রহণ।  


আরও পড়ুন- By-Poll: সনিয়া-রাহুলের সঙ্গে কথা হয়েছে নেত্রীর, রাজ্য কংগ্রেস শূন্য: Kunal


 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)