অর্নবাংশু নিয়োগী: তাঁর বিরুদ্ধে কোনও মানহানিকর মন্তব্য না করুক এই মর্মে একটি নির্দেশিকা চাইছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সেই মামলার শুনানি হল কলকাতা হাইকোর্টে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানির মামলা করেন রাজ্যপাল। সোমবার মামলাটি ওঠে বিচারপতি কৃষ্ণা রাওয়ের এজলাসে। দু'পক্ষের সওয়াল জাবাব শুনে রায়দান স্থগিত রাখেন বিচারপতি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-জনসংখ্যা বৃদ্ধিতে দেশের চিন্তা বাড়াচ্ছে দেশের ৫ রাজ্য, দেখে নিন তালিকায় কারা


রাজ্যপালের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তোলেন রাজভবনের এক অস্থায়ী মহিলা কর্মী। এনিয়ে খোঁজখবর শুরু করে কলকাতা পুলিস। শুরু হয়ে যায় রাজ্যপাল ও রাজ্যের চাপানউতোর। এনিয়ে মন্তব্য করেন মুখ্যমন্ত্রীও। ভগবানগোলা ও বরাহনগরের দুই বিধায়কের শপথ নিয়ে মুখ্যমন্ত্রী মন্তব্য করেন, রাজভবনে কেন সকলে যাবেন? রাজভবনে যা কীর্তি-কেলেঙ্কারি তাতে মেয়েরা সেখানে যেতে ভয় পাচ্ছেন বলে আমার কাছে অভিযোগ করেছেন। প্রসঙ্গত, ওই মন্তব্যের পরপরই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানির মামলা করেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।


রাজ্যপালের হয়ে তাঁর আইনজীবী সওয়াল করেন, যে বক্তব্যের কোনও ভিত্তি নেই তা করা উচিত নয়। অন্যদিকে রাজ্যের তরফে সওয়াল করা হয়, যে মন্তব্যের পরিপ্রেক্ষিতে মামলা করা হয়েছে তাতে মানহানির কথা আসে না। এমনটাই সওয়াল করা হয় রাজ্যের তরফে। রাজ্যপালের আইনজীবী বলেন, বিল পাস-সহ একাধিক বিষয় নিয়ে সুপ্রিম কোর্টে মামলা চলছে। কিন্তু যে কথা কোনও ভিত্তি নেই সেই মন্তব্য না করাই শ্রেয়। একজন মহিলা অভিযোগ তুলেছেন। তার সঙ্গে মামলা চলছে। কিন্তু মুখ্যমন্ত্রী যাদের কথা বলছেন তারা কারা? মুখ্যমন্ত্রীর আইনজীবীর দাবি, তিনি যে মন্তব্য করেছেন তাতে রাজ্যপালের মানহানি হয় না। তাই এই মামলা দাঁড়ায় না। ওই সওয়াল জবাব শোনার পর রায়দান স্থগিত রেখেছে আদালত।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)