নিজস্ব প্রতিবেদন: ২ ভাগে বকেয়া বেতন মিটিয়ে দিতে হবে অভিভাবকদের। সময়সীমা ২৫ অক্টোবর। তবে, টাকা না দিলে কোনও পড়ুয়াকে স্কুল থেকে বের করে দেওয়া যাবে না। সবাইকে পরীক্ষায় বসতে হবে। স্কুল ফি মামলায় নির্দেশ কলকাতা হাইকোর্টের। পরবর্তী শুনানি ৩ ডিসেম্বর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পুজোর পর স্কুল খোলার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাহলে করোনা পরিস্থিতিতে কেন বেসরকারি স্কুলগুলির ফি বাড়ানো হল? কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন অভিভাবকরা। সেই মামলার প্রক্ষিতে ইতিমধ্যেই বেসরকারি স্কুলে বেতন জমা দেওয়ার নির্দিষ্ট সময় বেঁধে দিয়েছে আদালত। বিচারপতি ইন্দ্র প্রসন্ন মুখোপাধ্যায় ডিভিশন বেঞ্চের (Calcutta High Court) নির্দেশ, ২০২০-২১ শিক্ষাবর্ষে যাঁরা এখনও বিদ্যালয়ের ফি (School Fee) জমা করেননি, তাঁদের বকেয়ার ৫০ শতাংশ অবিলম্বে জমা করতে হবে। বাকি ২৫ শতাংশ জমা দিতে হবে দুই সপ্তাহের মধ্যে। হাইকোর্ট জানিয়েছে,বকেয়া ফি (School Fee) কত রয়েছে তার তালিকা আদালতে পেশ করতে হবে বিদ্যালয়গুলিকে। 


আরও পড়ুন: Thakurpukur: ট্যাক্সিতে ভাইয়ের দেহ! রাস্তায় যুবককে পাকড়াও স্থানীয়দের


এদিকে আবার আদালতে অভিযোগ জমা পড়েছে, অভিভাবকদের কাছ থেকে অতিরিক্ত ফি নিচ্ছে স্কুলগুলি। যে সমস্ত পরিষেবা তাঁরা দিচ্ছেন না সেগুলিও একত্রিত করে মাসিক ফি হিসেবে নেওয়া হচ্ছে। স্রেফ ২ ভাগে বকেয়া মেটানোই নয়, এদিন শুনানিতে যে বকেয়া ফি নিয়ে মামলা চলছে, সেই টাকা স্কুলগুলিকে আলাদা করে রাখারও নির্দেশ দিয়েছে হাইকোর্ট, যতদিন না মামলার নিষ্পত্তি হচ্ছে। এমনকী, নির্দিষ্ট সময়ে পর কোন পডুয়ার কাছ থেকে কত টাকা পাওয়া গেল, তৈরি করতে হবে সেই তালিকা।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)