অর্ণবাংশু নিয়োগী: রাত পোহালেই ভোটগণনা ও ফলপ্রকাশ। পঞ্চায়েত ভোট নিয়ে রাজ্যের কাছে স্টেটাস রিপোর্ট তলব করল হাইকোর্ট। কবে? আগামিকাল, মঙ্গলবারের মধ্যে। সঙ্গে একাধিক নির্দেশও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: WB Panchayat Election 2023: ব্যালটে প্রিসাইডিং অফিসারের সই বাধ্যতামূলক, গণনা নিয়ে একগুচ্ছ নির্দেশিকা কমিশনের


কোনও একটি নির্দিষ্ট জেলা নয়। পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে দিনভর অশান্তি চলে গোটা রাজ্যেই। সঙ্গে ছাপ্পা ভোট! ৭ জেলায় ভোটের বলি ১৫ জন। ফের আদালতে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।


এদিন ভোটে হিংসায় নিহত ও আহতদের জন্য আর্থিক সাহায্যের দাবিতে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন অধীর। শুধু তাই নয়, আদালতে সওয়াল করে তিনি নিজেই।



হাইকোর্টের প্রধান বিচারপতি নির্দেশ, 'আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করতে হবে। FIR দায়ের করতে প্রতিটি মৃত্যুর ঘটনায়। ময়নাতদন্তের ভিডিয়োগ্রাফি ও  পরিবারের হাতে দেহ তুলে দেওয়ার ব্যবস্থা করতে হবে রাজ্যকে। পদক্ষেপ করার পরে আদালতে রিপোর্ট পেশ করবে রাজ্য'।



আরও পড়ুন: Governor CV Ananda Bose: দিল্লিতে শাহি বৈঠক: 'সুড়ঙ্গের শেষে আলোর দেখা মিলবে', বার্তা রাজ্যপালের


এদিকে পঞ্চায়েত ভোটে হিংসার অভিযোগ খতিয়ে দেখতে দিল্লি থেকে আসছে বিজেপির প্রতিনিধিদল। হিংসাকবলিত এলাকা ঘুরে দেখে, জেপি নাড্ডাকে রিপোর্ট দেবেন প্রতিনিধি দলের সদস্যরা। এদিন পুর্ননির্বাচন হল  ২২ জেলার প্রায় সাতশো বুথে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)