অর্ণবাংশু নিয়োগী: 'অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আর কোনও সম্পত্তি নেই। আটটি ফিক্সড ডিপোজিট আছে, চেক করেছেন'? লিপস অ্যান্ড বাউন্ডস মামলায় হাইকোর্টে ফের প্রশ্নের মুখে ইডি। বিচারপতি অমৃতা সিনহার মন্তব্য, 'তিনি একজন সাংসদ, অথচ ব্যাঙ্ক অ্যাকাউন্ট নেই। এটা দেখে আশ্চর্য হলাম'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: C V Ananda Bose: 'রাজ্যে আর্থিক সংকট', সরকারি খরচে বিদেশ সফর বাতিল রাজ্যপালের


নিয়োগ দুর্নীতি মামলায় নজরে লিপস অ্যান্ড বাউন্ডস। আলিপুর সংস্থার অফিসে প্রায় ১৪ ঘণ্টা তল্লাশি চালিয়েছেন ইডি আধিকারিকরা। তদন্ত কতটা অগ্রগতি হল? কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে রিপোর্ট তলব করেছিলেন হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। এদিন সেই রিপোর্ট দেখেই ইডি-কে কার্যত তুলোধনা করলেন তিনি।


বিচারপতি অমৃতা সিনহার প্রশ্ন, 'রিপোর্টে একটি পাতায় দু'জনের নাম আছে। ঠিকানা দেওয়া, 30বি হরিশ চাটার্জী স্ট্রিট। এটা কি সংস্থার রেজিস্ট্রার্ড ঠিকানা? একটা সময়ে এই ঠিকানা রেজিস্ট্রার হয়েছিল। সংস্থার বদলের সময়ে নিয়ম মানা হয়েছে? যে ওই কাজে অনিয়ম হয়েছে কিনা? ১৯ এপ্রিল ২০১২ তিনজন ডিরেক্টর ছিলেন। কিন্তু রেজিস্ট্রেশন সময় দু'জন হল?  ১১৮এ হরিশ মুখার্জী রোডে কার সম্পত্তি? সম্পত্তি বাজেয়াপ্ত তালিকায় নেই কেন'?


বিচারপতির মন্তব্য, 'তদন্তের অগ্রগতি নিয়ে আমরা সন্দেহ হচ্ছে। আমি একটা গন্ধ পাচ্ছি। যাঁরা আদালতে ঘরে এবং বাইরে আছেন বা অনলাইন আছেন। তারা বুঝতে পারছেন সবটা ঠিক নয়'। ইডি-কে প্রশ্ন, 'চাপে পড়ে গিয়েছেন? অনেক কাজের চাপ? এটা থেকে মুক্তি চাইছেন'? 



আরও পড়ুন: Dhupguri By-Poll: বিধায়ক হিসেবে কবে শপথ ধূপগুড়ির জয়ী প্রার্থীর? রাজভবনে চিঠি পরিষদীয় মন্ত্রীর...


এর আগে, যখন লিপস অ্যান্ড বাউন্ডসে অফিসে তল্লাশি হয়, তখনই ইডির বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হন অভিষেক।  স্রেফ বেআইনিভাবে তল্লাশিই নয়, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আদালতে রক্ষাকবচ চেয়ে আবেদনও জানিয়েছেন তিনি। নিয়োগ দুর্নীতি মামলায় বিচারপতি তীর্থঙ্কর ঘোষের নির্দেশ, 'অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না'।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)