অর্ণবাংশু নিয়োগী: তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাবালিকা কন্যা সম্পর্কে কুরুচিকর মন্তব্যের সমর্থনে হাততালি দেওয়ার অভিযোগে গ্রেফতার হয় দুই মহিলা। এরপরই তাদেরকে হেফাজতে মারধরের অভিযোগে সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। আগামী ৬ নভেম্বর পর্যন্ত মামলা দায়ের না করার জন্য সিবিআইকে নির্দেশ বিচারপতি তীর্থঙ্কর ঘোষের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Junior Doctors Strike: '১০ শর্ত মানার কোনও টাইমলাইন দেওয়া সম্ভব নয়'! অনশন প্রত্যাহারের আর্জি মুখ্যসচিবের...


বিচারপতি তীর্থঙ্কর ঘোষের মন্তব্য, ডিভিশন বেঞ্চের নির্দেশ, আগামী ৬ নভেম্বর পর্যন্ত সিঙ্গেল বেঞ্চের নির্দেশকে মান্যতা দিতে পারবে না সিবিআই। এক সিবিআই আধিকারিক জানান, আমরা এখনও কোনও মামলা (RC) দায়ের করিনি, দায়ের করার প্রক্রিয়ায় আছি। ৪ নভেম্বর পরবর্তী শুনানি। যেহেতু এখানে অভিযোগ পুলিসের বিরুদ্ধে এবং তারা সরকারি কর্মী তাই তারা পালিয়ে যাবেন না।


প্রসঙ্গত, ধৃত দুই মহিলা বিজেপি কর্মীকে পুলিস হেফাজতে নির্যাতনের অভিযোগে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল সিঙ্গেল বেঞ্চ। বিচারপতি রাজর্ষি  ভরদ্বাজের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের পুজো অবকাশকালীন ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য সরকার। পুলিসের অতি সক্রিয়তার অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন গ্রেফতার হওয়া ওই দুই মহিলা। সেই মামলাতেই পুলিসের বিরুদ্ধে হেফাজতে মারধর করার অভিযোগ তোলা হয়েছে।



আরও পড়ুন, Kolkata Metro| Durga Puja: উত্সবেই ছিল শহর, পুজোয় মেট্রোয় রেকর্ড ৫০ লাখ ভিড়


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)